1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২ উইকেট হাতে রেখেই ভারতকে হারাল বাংলাদেশ যুবারা হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী আন্তর্জাতিক ম্যাচ হবে না বাংলাদেশে,সকল ধরনের ম্যাচ থেকে নিষিদ্ধ’র সিদ্ধান্ত আইসিসির মেসি, লেভানডফস্কি, রোনালদো না বেনজেমা… কে হচ্ছেন সেরা আবারও বাধা আবিদ-শফিক, হারের শঙ্কায় বাংলাদেশ স্মিথ, ওয়ার্নারের সঙ্গে ‘দ্বৈত আচরণ’ কেন? ভারত না পাকিস্তান কাকে সাপোর্ট করবে শোয়েবে এমন প্রশ্নে যে উত্তর দিলেন সানিয়া টি-টেনে প্লে-অফে চার দল চূড়ান্ত, দেখেনিন বাংলা টাইগার্সের অবস্থান মেসিকে টপকে ব্যালন ডি’অর জিততে পার লিওয়ানদোস্কি

আয় করবে বিসিসিআই, সরকারকে কর দিবে আইসিসি

  • সময় বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ২২ পঠিত

আয় করবে বিসিসিআই, সরকারকে কর দিবে আইসিসি

আইসিসির পরের আট' বছরের বৈশ্বিক টুর্নামেন্টের চক্রের তিনটির আয়োজকই ভারত। নিয়ম অনুযায়ী টুর্নামেন্ট আয়োজন করতে হলে ভারত সরকারকে ‘কর’ দিতে হবে বিসিসিআইকে।

২০২৪-২০৩১ সাল পর্যন্ত চক্রের আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টের আয়োজক দেশের একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় আট' বছরে- চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, দুটি ওয়ানডে বিশ্বকাপ ও দুটি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করা হবে। আট' বছরে আট'টি টুর্নামেন্টের মধ্যে তিনটির দায়িত্ব পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

২০২৬ সালে শ্রীলঙ্কাকে সাথে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৯ সালে এককভাবে চ্যাম্পিয়নস ট্রফি এবং ২০৩১ সালে বাংলাদেশকে নিয়ে ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। এমনিতেই ভারতীয় ক্রিকে'টে টাকার ছড়াছড়ি। তার ওপর আইসিসির বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজন করলে বোর্ডের লাভের অঙ্কটা আরও বৃ'দ্ধি পাবে।

ভারতে আইসিসির টুর্নামেন্ট আয়োজনে সবচেয়ে বাধা হয়ে দাঁড়িয়েছিল কর। টুর্নামেন্ট আয়োজন করতে হবে ভারতকে সরকারকে কর দিতে হবে বোর্ডের। কর ইস্যুতে ২০২৩ বিশ্বকাপ আয়োজন নিয়েও ব্যাপক আলোচনা হয়েছিল আইসিসি ও বিসিসিআইয়ের মাঝে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে সেই কর থেকে মুক্তি দিল আইসিসি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার সূত্র অনুযায়ী সাম্প্রতিক সময়ে এক বৈঠকে বিসিসিআই থেকে করের বোঝা নামিয়ে দিয়েছে আইসিসি। তিনটি টুর্নামেন্টের জন্য যে কর আসবে তা বিসিসিআই নয়, ভারত সরকারকে দিবে ক্ষোদ আইসিসি। এতে ভারতীয় বোর্ডের প্রায় ১৫০০ কোটি রুপি লাভ হবে জানা যায়।

ঐ বৈঠকে সৌরভ গা'ঙ্গু'লির বোর্ড আরও উল্লেখ করে, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের জন্য ভারত সরকারকে ৭৫০ কোটি রুপি কর দিতে হয়েছে।

যদি ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপও যদি ভারতে আয়োজন করা 'হতো তাহলে বিসিসিআইকে আরও ৩৪০ কোটি রুপি খোয়াতে 'হতো।

করের বোঝা আইসিসি নেওয়ায় ঐ তিন টুর্নামেন্টের লাভের অধিকাংশ অংশই যাব'ে ভারতীয় ক্রিকেট বোর্ডের পকে'টে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!