1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

ব্যাকআপ কিপার হিসেবে স্কোয়াডে আকবর, খেলার সম্ভাবনা ক্ষীণ

  • সময় মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ১৭ পঠিত

ব্যাকআপ কিপার হিসেবে স্কোয়াডে আকবর, খেলার সম্ভাবনা ক্ষীণ

বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছিলেন আকবর আলী। এরপর ঘরোয়া ক্রিকেট ও জাতীয় পর্যায়েও যথেষ্ট সুযোগ পেয়েছেন।

বিশ্বকাপজয়ী দলের অন্যদের চেয়ে নিজেকে প্রমাণে কিছুটা পিছিয়ে থাকলেও আকবর ডাক পেয়েছেন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে।

বিশ্বকাপের জন্য সামাজিক যোগাযোগমাধ্যম বিসর্জন দেন আকবর বাংলাদেশ যুব দল বিশ্বকাপ জিতেছিল আকবরের নেতৃত্বে। ফাইল ছবি
তবে ১৬ সদস্যের স্কোয়াডে আকবর আছেন উইকেটরক্ষক পজিশনের ব্যাকআপ হিসেবে। তাই তিন ম্যাচ সিরিজে তার খেলার সম্ভাবনা খুবই কম।

মূলত মুশফিকুর রহিম ও লিটন দাস স্কোয়াডে না থাকার কারণেই আকবরকে নেওয়া হয়েছে। আকবরের অন্তর্ভুক্তির বি'ষয়ে গণমাধ্যমকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘সোহান কিন্তু আমা'দের এক নম্বর উইকেটরক্ষক।

এখানে ইঞ্জুরির ব্যাপার আছে, সোহান ছাড়া দলে আর কোনো উইকেটরক্ষক নেই। সেই হিসেবে আকবরকে রাখা হয়েছে। টিম ম্যানেজমেন্ট চাইলে ওকে খেলাতে পারবে।’

সাম্প্রতিক সময়ে গ্লাভস হাতে দুর্দান্ত পারফর্ম করছেন সোহান। বিশ্বকাপে চোট পেলেও তা সারিয়ে তুলেছেন। পাকিস্তান সিরিজের প্রতিটি ম্যাচে তাই সোহানের খেলার সম্ভাবনাই বেশি।

পাকিস্তান সিরিজের আগে যুব বিশ্বকাপজয়ী যে কয়জন ক্রিকেটারকে প্রথমবার দলে ডাকার ব্যাপারে আলোচনা হচ্ছিল, তাদের মধ্যে ছিল না আকবরের নাম।

আকবরকে দলে নেওয়ার পেছনে তাই উইকেটকিপিংয়ের বি'ষয়টিই আমলে নিয়েছেন নির্বাচকরা, পারফরম্যান্স নয়। তবে ভবি'ষ্যতের জন্য তাকে গড়ে তোলার অ'ভিপ্রায়ও রয়েছে।

নান্নু বলেন, ‘ওর পারফরম্যান্সের চেয়ে উইকেটকিপিং নেশি গু'রুত্বপূর্ণ। কিপিংয়ের কথা চিন্তা করে ওকে ব্যাকআপ হিসেবে নিয়েছি।

আ মর'া এখনও কিন্তু বলছি না ও খেলবে। যদি মূল কিপার ইঞ্জুরিতে পড়ে তখন ওর কথা চিন্তা করা হবে। ওকে স্কোয়াডের সাথে রেখে ভবি'ষ্যতের জন্য তৈরি করাও গু'রুত্বপূর্ণ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!