1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২ উইকেট হাতে রেখেই ভারতকে হারাল বাংলাদেশ যুবারা হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী আন্তর্জাতিক ম্যাচ হবে না বাংলাদেশে,সকল ধরনের ম্যাচ থেকে নিষিদ্ধ’র সিদ্ধান্ত আইসিসির মেসি, লেভানডফস্কি, রোনালদো না বেনজেমা… কে হচ্ছেন সেরা আবারও বাধা আবিদ-শফিক, হারের শঙ্কায় বাংলাদেশ স্মিথ, ওয়ার্নারের সঙ্গে ‘দ্বৈত আচরণ’ কেন? ভারত না পাকিস্তান কাকে সাপোর্ট করবে শোয়েবে এমন প্রশ্নে যে উত্তর দিলেন সানিয়া টি-টেনে প্লে-অফে চার দল চূড়ান্ত, দেখেনিন বাংলা টাইগার্সের অবস্থান মেসিকে টপকে ব্যালন ডি’অর জিততে পার লিওয়ানদোস্কি

বাংলাদেশ ড্র করে নয়, জিতে ফাইনালে যেতে চায়

  • সময় মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ২৪ পঠিত

বাংলাদেশ ড্র করে নয়, জিতে ফাইনালে যেতে চায়

বাংলাদেশের দুর্ভাগ্য বলতে হবে। টানা দুইটি সাফ চ্যাম্পিয়নশিপের কাছাকাছি থেকেও নক আউট

পর্বে যাওয়া হয়নি। ২০১৮ সালে ঢাকায় নেপালের কাছে হেরে বিদায় নিতে হয়েছে। আর সবশেষ

মালেতে নেপালের স'ঙ্গে ড্র করেই ফাইনাল-বঞ্চিত 'হতে হয়েছে। এবার অবশ্য চার জাতি প্রতিযোগিতায়

ফাইনালে উঠতে বাধা নেপাল নয়, শ্রীলঙ্কা। রবিন লিগের শেষ ম্যাচে এক পয়েন্ট পেলেই কাঙ্ক্ষিত

ফাইনালটা খেলতে পারবে। তাই এবার বিদায়ের পুনরাবৃত্তি না করে নতুন ইতিহাসই করতে চাইছে জামাল ভূঁইয়ারা। কলম্বোর রেসকোর্স মাঠে ম'ঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় মুখোমুখি হবে দুই দল।

মাহিন্দ্রা রাজাপাকসে প্রতিযোগিতায় দুই ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৪ পয়েন্ট। সমান ম্যাচে শ্রীলঙ্কার অর্জন ১। রেসকোর্স মাঠে বাংলাদেশের ফাইনালে খেলতে হলে এক পয়েন্টই যথেষ্ট।

বিপরীতে স্বাগতিকদের জিতলেই হবে না, হেড টু হেড কিংবা গোল পার্থক্য সহ অন্য সমীকরণের ওপরও নির্ভর করতে হবে। যদিও এর মধ্যে সেশেলস-মালদ্বীপ ম্যাচের মধ্যে কোন দল ফাইনালে যাব'ে তা নির্ধারণ হয়ে যাব'ে।

বাংলাদেশ অবশ্য ড্রয়ের জন্য খেলবে না। নিজেদের স্বভাবসুলভ খেলা চালিয়ে জয়ের জন্যই মাঠে নামবে। আগের ম্যাচে মালদ্বীপের বিপক্ষে যেমন পারফরম্যান্স ছিল, তারই ধা'রাবাহিকতা রাখতে চাইছে। যদিও গোল করে তা পরে ধরে রাখতে না পারার সমস্যা প্রকট হয়ে দেখা দিয়েছে বাংলাদেশের। আগের দুই ম্যাচেই আলগা হয়ে পড়েছিল রক্ষণ।

এবার তা 'হতে দিতে চাইছেন না পর্তুগিজ কোচ মা'রিও লেমস। রক্ষণ জমাট রেখে এগিয়ে যাওয়ার পণ। সেভাবে পরিকল্পনাও এটেঁছেন। তবে এই ম্যাচে প্রতিপক্ষকে চাপে ফেলতে হলে গোল করতে হবে। সেজন্য ফরোয়ার্ডদেরও বাড়তি দায়িত্ব পালন করতে হবে। সুযোগ পেলেই বল জালে জড়াতে হবে সুমন রেজা-রাকিবদের।

ফিফা ‌র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ প্রতিপক্ষের চেয়ে ১৭ ধাপ এগিয়ে আছে। কিন্তু মাঠে তার প্রতিফলন করতে হবে। স্বাগতিকদের বিপক্ষে অবশ্য সাম্প্রতিক রেকর্ডও বাংলাদেশের পক্ষে। মালে অনুষ্ঠিত সাফে ১-০ কিংবা ব'ঙ্গবন্ধু গোল্ডকাপে ২-০ গোলে জয় এসেছিল। ২০১৮ সালে নীলফামা'রীতে বাংলাদেশ সবশেষ হেরেছিল ১-০ ব্যবধানে।

অতীত পরিসংখ্যান ভেবেই এবার জয়ের ধা'রাবাহিতকা ধরে রাখার মিশন। যদিও শ্রীলঙ্কা চাইবে নিজেদের মাঠে যে করেই হোক জয় নিশ্চিত করতে। এখন মাঠের পারফরম্যান্সে বাংলাদেশ তাদের রুখতে পারলেই হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!