1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

জুতায় ঢেলে নিয়ে ম’দ খেলেন চ্যাম্পিয়ন অজি ক্রিকেটাররা! (ভিডিও)

  • সময় সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ১২ পঠিত

পাঁচবার ওয়ানডে ও দুইবার চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পরেও মনের মধ্যে আ'ক্ষেপ পুষে রেখেছিলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল৷ গতকাল রাতে নিউজিল্যান্ডকে হারিয়ে সেই আ'ক্ষেপ মোচন হয়েছে। বিশ্বকাপের সপ্তম আসরে এসে টি-২০ শিরোপা নিজেদের করে নেয় অজিরা।

রবিবার দুবাইয়ে সেই আ'ক্ষেপ ঘুচিয়ে ফেলেছে ‘মাইটি’ অস্ট্রেলিয়া। ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকে'টে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে অজিরা। এমন অর্জনের পর স্বাভাবিকভাবেই বাঁধ ভাঙা উল্লাসে মেতেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। যেখানে সাজঘরে বিশেষ এক উৎযাপন করতে দেখা গেলো অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, উইকেটকিপার ম্যাথু ওয়েড এবং অলরাউন্ডার মা'র্কাস স্টয়েনিসকে।

আইসিসির পক্ষ থেকে অস্ট্রেলিয়ার সাজঘরে ‘ট্রফি’ নিয়ে দলীয় উৎযাপনে এক ভিডিও প্রকাশ করে হয়েছে। যেখানে দেখা গেছে ওয়েড, স্টয়েনিস এবং অধিনায়ক ফিঞ্চ নিজেদের জুতায় বিয়ার ঢেলে পান করছেন।

যেকোনো ক্রীড়া আসরে শিরোপা জিতে খেলোয়াড়দের বিয়ার বা শ্যাম্পেইন খাওয়ার ঘটনা নতুন কিছু নয়৷ তবে এভাবে জুতায় ঢেলে বিয়ার খাওয়ার দৃশ্য সচরাচর দেখা যায়নি। কেন অদ্ভুত এই কান্ডটি করলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা?

জুতায় এভাবে বিয়ার ঢেলে খাওয়া অস্ট্রেলিয়ায় খুব জনপ্রিয়। সেখানে এই রীতিকে বলা হয় ‘শুয়ি’। জুতার ইংরেজি নাম থেকেই এই বিশেষ নামকরণ। অস্ট্রেলিয়ানরা বিশ্বা'স করেন, এই বিশেষ উৎযাপন তাদের সকল খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। বিশেষত কোনো নারীর জুতা থেকে শ্যাম্পেইন বা বিয়ার খেলে তা আরও বেশি সৌভাগ্য বয়ে নিয়ে আসবে বলে তাদের বিশ্বা'স।

How’s your Monday going? 😅#T20WorldCup pic.twitter.com/7AyODVF4HM

— T20 World Cup (@T20WorldCup) November 15, 2021

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!