1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

মার্শ-ম্যাক্সওয়েলের ব্যাটে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম টি-২০ বিশ্বকাপ জয় অস্ট্রেলিয়ার

  • সময় রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

মা'র্শ-ম্যাক্সওয়েলের ব্যাটে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম টি-২০ বিশ্বকাপ জয় অস্ট্রেলিয়ার

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকে'টে হারিয়ে শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল।

ওয়ার্নার মা'র্শ বিডিক্রিকটাইম

দুবাইয়ে টস কে জেতেন- তাতে নজর ছিল সবার। টস ভাগ্য অস্ট্রেলিয়ার পক্ষে আসলে অনুমিতভাবেই প্রথমে ব্যাটিংয়ে নামতে হয় কিউইদের। অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটিং তাণ্ডবের পরও কিউইদের সংগ্রহ দাঁড়ায় ১৭২ রান, ৪ উইকেট হারিয়ে।

২১ রানে জীবন পাওয়া উইলিয়ামসন মাত্র ৪৮ বলের মোকাবেলায় ৮৫ রান করে বিশ্বকাপ ফাইনালে অধিনায়কদের মধ্যে সর্বোচ্চ স্কোরের রেকর্ড গড়েন। তার ইনিংসে ছিল দশটি চার ও তিনটি ছক্কা। তবে অন্যরা আশার প্রতিদান দিতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন মা'র্টিন গাপটিল, এজন্য তাকে খেলতে হয়েছে ৩৫ বল।

ফ্লাডলাইটের নিচে ১৭২ রান নিয়ে জিততে হলে বল হাতে আ হা' মর'ি ভালো করতে 'হত নিউজিল্যান্ডকে। তবে ডেভিড ওয়ার্নার, মিচেল মা'র্শরা উইলিয়ামসনের দলকে সেই সুযোগই দেননি।

উইলিয়ামসন বিডিক্রিকটাইম

১৫ রানে অধিনায়ক অ্যারন ফিঞ্চকে হারিয়ে ফেললেও ওয়ার্নার ও মা'র্শ দাপটের সাথে ব্যাটিং চালিয়ে যান। এতে ধীরে ধীরে ম্যাচ কঠিন হয়ে পড়ে কিউইদের জন্য।

নিজের প্রথম ২ ওভারে ৫ রানের খরচায় ১ উইকেট শিকার করা বোল্ট অবশ্য ওয়ার্নারকে ফিরিয়ে কিছুটা আশা দেখিয়েছিলেন। ১৩তম ওভারে আবারও আ'ক্রমণে এসে ফেরান ওয়ার্নারকে। সাজঘরে ফেরার আগে ৩৮ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৫৩ রান করেন এই তারকা ওপেনার।

এরপর আর কোনো বিপদ ঘটেনি অস্ট্রেলিয়ার। গ্লেন ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে মা'র্শ দলকে নিয়ে যান অভীষ্ট লক্ষ্যে। ৭ বল ও ৮ উইকেট হাতে রেখে অজিরা শিরোপা নিশ্চিত করে। মা'র্শ ৫০ বলে ৭৭ রান করে অ'পরাজিত থাকেন, হাঁকান ছয়টি চার ও চারটি ছক্কা। ১৮ বলে ২৮ রান করে অ'পরাজিত থাকেন ম্যাক্সওয়েল।

সংক্ষি'প্ত স্কোর

টস : অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ড : ১৭২/৪ (২০ ওভার)
উইলিয়ামসন ৮৫, গাপটিল ২৮, ফিলিপস ১৮
হ্যাজলউড ১৬/৩, জাম্পা ২৬/১

অস্ট্রেলিয়া : ১৭৩/২ (১৮.৫ ওভার)
মা'র্শ ৭৭*, ওয়ার্নার ৫৩, ম্যাক্সওয়েল ২৮*
বোল্ট ১৮/২

ফল : অস্ট্রেলিয়া ৮ উইকে'টে জয়ী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!