1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২ উইকেট হাতে রেখেই ভারতকে হারাল বাংলাদেশ যুবারা হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী আন্তর্জাতিক ম্যাচ হবে না বাংলাদেশে,সকল ধরনের ম্যাচ থেকে নিষিদ্ধ’র সিদ্ধান্ত আইসিসির মেসি, লেভানডফস্কি, রোনালদো না বেনজেমা… কে হচ্ছেন সেরা আবারও বাধা আবিদ-শফিক, হারের শঙ্কায় বাংলাদেশ স্মিথ, ওয়ার্নারের সঙ্গে ‘দ্বৈত আচরণ’ কেন? ভারত না পাকিস্তান কাকে সাপোর্ট করবে শোয়েবে এমন প্রশ্নে যে উত্তর দিলেন সানিয়া টি-টেনে প্লে-অফে চার দল চূড়ান্ত, দেখেনিন বাংলা টাইগার্সের অবস্থান মেসিকে টপকে ব্যালন ডি’অর জিততে পার লিওয়ানদোস্কি

উইলিয়ামসনের তাণ্ডবের পরও কিউইদের পুঁজি ‘১৭২’

  • সময় রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১৫ পঠিত

উইলিয়ামসনের তাণ্ডবের পরও কিউইদের পুঁজি ‘১৭২’

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড জড়ো করেছে ১৭২ রান।

উইলিয়ামসন ফিঞ্চ
ম্যাচের আগে আলোচিত ছিল টস-ভাগ্য, যা আসে অস্ট্রেলিয়ার পক্ষে।
দুবাইয়ে টস জিতে প্রথমে বোলিংয়ের সি'দ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

পরিকল্পনামাফিক বল করে কিউইদের ওপর চাপ সৃষ্টি করে অ্যারন ফিঞ্চের দল। চতুর্থ ওভারে দলীয় ২৮ রানে অজিরা শিকার করে ড্যারিল মিচেলকে (৮ বলে ১১ রান)।

এরপর ক্রিজে নামেন অধিনায়ক কেন উইলিয়ামসন। বলের সাথে পাল্লা দিয়ে রানের গতি বাড়ানোর চেষ্টা চালিয়ে যান। তবে এদিক থেকে পিছিয়ে ছিলেন মা'র্টিন গাপটিল। অজিদের সামলাতে বেশ বেগ পেতে হচ্ছিল তাকে।

৩৫ বলের মোকাবেলায় মাত্র ২৮ রান করে বিদায় নেন গাপটিল। তবে উইলিয়ামসন দলকে চাপে পড়তে দেননি। ৩২ বলে অর্ধশতকের পর থামেন ৮৫ রান করে। তার আগে ৪৮ বলের মোকাবেলায় হাঁকান দশটি চার ও তিনটি ছক্কা।

উইলিয়ামসন
এই ম্যাচেও নিউজিল্যান্ডের ত্রাতা হিসেবে আবির্ভূ'ত হন অধিনায়ক উইলিয়ামসন।
টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উইলিয়ামসনের এই ইনিংস অধিনায়কদের মধ্যে সেরা।

এতদিন অধিনায়কদের মধ্যে সেরা ইনিংস ছিল কুমা'র সা'ঙ্গাকারা'র (৬৪*)। এছাড়া ফাইনালের সর্বোচ্চ স্কোরের রেকর্ডে উইলিয়ামসন স্পর্শ করেছেন ম্যারলন স্যামুয়েলসকে (৮৫)।

১৮তম ওভারের ৫ম বলে চতুর্থ ব্যাটার হিসেবে উইলিয়ামসন যখন বিদায় নেন, কিউইদের রান তখন ১৪৮। তার আগে ১৭ বলে ১৮ রান করে সাজঘরের পথ ধরেন গ্লেন ফিলিপস।

দলকে ১৭২ রান পর্যন্ত নিয়ে যান সেমিফাইনালের জয়ের নায়ক জিমি নিশাম ও ডেভন কনওয়ের চোটে একাদশে সুযোগ পাওয়া টিম সেইফার্ট। নিশাম ৭ বলে ১৩ ও সেইফার্ট ৬ বলে ৮ রান করে অ'পরাজিত থাকেন।

অজিদের পক্ষে জশ হ্যাজলউড মাত্র ১৬ রানের খরচায় তিনটি উইকেট শিকার করেন। তবে খরুচে ছিলেন মিচেল স্টার্ক।

৪ ওভারে ৬০ রান খরচ করে বিশ্বকাপ ফাইনালের সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েন। এর আগে ফাইনালে পঞ্চাশ রানের বেশি খরচ করেছেন একজনই, শ্রীলঙ্কার লাসিথ মালি'ঙ্গা।

সংক্ষি'প্ত স্কোর

টস : অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ড : ১৭২/৪ (২০ ওভার)
উইলিয়ামসন ৮৫, গাপটিল ২৮, ফিলিপস ১৮
হ্যাজলউড ১৬/৩, জাম্পা ২৬/১

জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৭৩ রান

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!