1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

১ কোটি ১৮ লাখ মূল্যে তামিম দেখেনিন ইংল্যান্ডের নতুন লীগে বাংলাদেশী ক্রিকেটাররা কে কত পাচ্ছে

  • সময় মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫১ পঠিত

২০২০ সালের সকল বিপত্তি কাটিয়ে ক্রিকে'টে ফিরেছে সারা বিশ্ব, একে একে আয়োজিত হচ্ছে বন্ধ থাকা সিরিজ ও টি২০ লীগ গু'লোও।এবার ইংল্যান্ডে চালু 'হতে যাচ্ছে ক্রিকে'টের নতুন সংস্করণ “দ্যা হান্ডেড” লীগ।

“দ্যা হান্ড্রে'ডের” প্লেয়ার্স ড্রাফটে নাম রয়েছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।তাছাড়াও ড্রাফটে নাম রয়েছে বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক এবং দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় নাম রয়েছে সাকিব ও তামিমের।সাকিব-তামিম ছাড়াও এ তালিকায় বাকি ৮ ক্রিকেটার হলেন,বাবর আজম,কুইন্টন ডি কক,কাইরন পোলার্ড,লুকি ফার্গু'সন,জেসন হোল্ডার,নিকোলাস পুরান,কাগিস রাবাদা এবং ডেবিড ওয়ার্নার।সাকিব তামিম'দের ভিত্তিমূল্য ১ লাখ পাউন্ড যা বাংলাদেশী টাকায় ১ কোটি ১৮ লাখ প্রায়।তামিম-সাকিব ছাড়া বাকিরা হলেন– লিটন দাস, ই মর'ুল কায়েস, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি ও সৌম্য সরকার।

এছাড়াও চেন্নাইইয়ে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১৪ তম আসরের ক্রিকেটারদের নিলামে বাংলাদেশ থেকে দল পেয়েছে সাকিব ও মুস্তাফিজ। এই নিলামের জন্য কিছুদিন আগেই ১১১৪ জনের ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করেছিল আইপিএল গভর্নিং কাউন্সিল।

সেই তালিকা ছোট করে ফ্রাঞ্চাইজিদের বাছাইকৃত ২৯২ জনের পূর্ণা'ঙ্গ তালিকা প্রকাশ করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। সেই তালিকায় ছিল বাংলাদেশের চারজন ক্রিকেটার।প্রাথমিক তালিকা থেকে বাদ পড়েছেন লিটন দাস এবং সৌম্য সরকার। চূড়ান্ত তালিকায় সুযোগ পেয়েছিলেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও মো হা'ম্ম'দ সাইফউদ্দিন।

সাকিবকে দলে নিতে কলকাতাকে নিলামে লড়তে হয়েছিল পাঞ্জাব কিংসের বিপক্ষে।২কোটি রুপি ভিত্তিমূল্য থেকে শুরু হয় সাকিবের ডাক।সবার প্রথমে এই মূল্যে সাকিবকে দলে নিতে আগ্রহ দেখায় কোলকাতা। পরে পাঞ্জাবের সাথে বেশ কয়েকবা ডাকাডাকির পর ৩কোটি ২০ লক্ষ রুপিতে অন্যতম সেরা এই অলরাউন্ডারকে হলে নেয় কলকাতার এই ফ্রাঞ্জইজি।

অন্যদিকে আইপিএলের ১৪তম আসরের নিলামে রাজস্থান রয়্যালস ভিত্তি মূল্য ১ কোটি টাকায় মুস্তাফিজকে দলে ভিড়িয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!