1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন

১৮ বছরের ক্যারিয়ারে হাফিজের একমাত্র ‘নো-বল’ (ভিডিও)

  • সময় শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১৫ পঠিত

এবারের বিশ্বকাপের ফাইনালে যেতে না পারলেও দূর্দান্ত খেলা উপহার দিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের পাঁচটিই জিতে অ'পরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল তারা৷ অস্ট্রেলিয়ার বিপক্ষের সেমিফাইনাল ম্যাচেও বাবর আজম'দেরই এগিয়ে রেখেছিলেন ক্রিকেট বিশ্লেষকরা৷ কিন্তু, ম্যাথু ওয়েড ঝড়ে উড়ে যায় পাকিস্তানের ফাইনাল খেলার স্বপ্ন৷ আর সেই ম্যাচে নিজের ক্যারিয়ারে প্রথমবারের মত নো-বল করে বসেন অ'ভিজ্ঞ অলরাউন্ডার মো হা'ম্ম'দ হাফিজ ।

আন্তর্জাতিক ক্রিকে'টে পাকিস্তানের জার্সি গায়ে ১৮ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন অ'ভিজ্ঞ এই অলরাউন্ডার৷ দীর্ঘ এই আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৩ হাজার ৬১ টি বল করেছেন মো হা'ম্ম'দ হাফিজ । বিস্ময়করভাবে এই সময়ে একবারও নো-বল করেননি এই অফ-স্পিনার ৷ অবশেষে অস্ট্রেলিয়ার বিপক্ষের সেমিফাইনালে অস্বস্তিকর এক উপায়ে সেই রেকর্ড হারালেন তিনি।

ঘটনাটা অস্ট্রেলিয়া ইনিংসের অষ্টম ওভারের। পাকিস্তানের হয়ে সেই ওভারে বল করতে আসেন মো হা'ম্ম'দ হাফিজ। সেই ওভারের একটি বল হাফিজের হাত ফস্কে বেরিয়ে যায়। দুবার বাউন্স খেয়ে সেই বল পৌঁছায় ডেভিড ওয়ার্নারের কাছে।

অনেকটা এগিয়ে এসে সেই বলটিতে ছক্কা হাঁকিয়ে বসেন অজি এই ব্যাটার। আর সেই সুবাদে বলটিকে নো-বল হিসেবে স্বীকৃতি দিতে বাধ্য হন আম্পায়ার। সেই সাথে ২১৭৫ ওভার ধরে নিয়ন্ত্রিত বোলিং করার রেকর্ডটি হারিয়ে বসেন মো হা'ম্ম'দ হাফিজ৷

২০১৭ সালে বল বাউন্সের নিয়মকানুনে পরিবর্তন আনে আইসিসি৷ আগে দুইবার পর্যন্ত বল বাউন্স করানো বৈধ থাকলেও এরপর থেকে দুই বাউন্সেই নো-বল ডাকার বিধান করা হয়৷ অবশ্য ওয়ার্নারের এই কর্মকাণ্ড অক্রিকেটীয় উল্লেখ করে নেট দুনিয়ায় ব্যপকভাবে সমালোচনা হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!