1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন

৫ পাকিস্তানী ক্রিকেটার, আইপিএল নিলামে যাঁদের নিয়ে কাড়াকাড়ি পড়ে যেত

  • সময় বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১৫৮ পঠিত

৫ পাকিস্তানী ক্রিকেটার, আইপিএল নিলামে যাঁদের নিয়ে কাড়াকাড়ি পড়ে যেত

আইপিএল-এ পাকিস্তানীরা ব্রাত্য। ভারত এবং পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক খারাপ হওয়ায় পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল-এ খেলার অনুমতি নেই। শুধু প্রথম আইপিএল-এ পাকিস্তানী ক্রিকেটারদের খেলতে দেখা গিয়েছিল।

সে বার শোয়েব আখতার-সহ মোট ১১জন পাকিস্তানী ক্রিকেটার আইপিএল-এ খেলেছিলেন।
এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন পাক ক্রিকেটাররা। পাকিস্তানই একমাত্র দেশ, যারা গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছে।সামনের বছর আইপিএল-এর বড় নিলাম।

কিন্তু এ বারও পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল-এ খেলতে দেখা যাব'ে না। যদি পাক ক্রিকেটাররা আইপিএল-এ খেলার অনুমতি পেতেন, তা হলে নিলামে তাদের কোন পাঁচ ক্রিকেটারকে নিয়ে কাড়াকাড়ি 'হত, দেখে নেওয়া যাক।

১। পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে নিয়ে সবথেকে বেশি টানাটানি 'হত। গত পাঁচ বছরে বাবরের মতো আর কোনও তরুণ ক্রিকেটার এতটা নজর কাড়েননি। ৬৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বাবরের ২৪৬৮ রান রয়েছে। স্ট্রাইক রেট ১৩০-এর উপর। এ বারের টি২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত তিনি সর্বোচ্চ রান সংগ্রাহক।

২। ওপেনিংয়ে বাবরের স'ঙ্গী মো হা'ম্ম'দ রিজওয়ানেরও প্রচুর টাকা দর উঠত। গত দুই বছরে সব ধরনের ক্রিকে'টে তিনি পাকিস্তানের সবথেকে ধা'রাবাহিক ব্যাটার। এই বছরে রিজওয়ানের থেকে বেশি রান টি২০ আন্তর্জাতিকে আর কারও নেই। এই বছর ২২টি ম্যাচে ৮৭.৮১ গড়ে ৯৬৬ রান করেছেন তিনি।

৩। বাঁহাতি জোরে বোলার শাহিন শা আফ্রিদি ঘণ্টায় ১৪০ কিলোমিটারের বেশি বেগে বল করেন। আইপিএল-এর নিলামে নাম উঠলে হয়ত তাঁকে নিয়েই সবথেকে বেশি সময় ব্যয় 'হত ফ্র্যাঞ্চাইজিগু'লোর। কেউই ছাড়তে চাইত না তাঁকে।

৪। ব্যাট এবং বল দু’টি ক্ষেত্রেই অত্যন্ত উপযোগী। একেবারে টি২০ ক্রিকে'টের উপযুক্ত অলরাউন্ডার ইমা'দ ওয়াসিম। বিশেষ করে পাওয়ার প্লে-তে তাঁর রান আট'কে রাখার ক্ষমতা টি-টোয়েন্টি ক্রিকে'টে তাঁকে অত্যন্ত নির্ভরযোগ্য করে তুলেছে। আইপিএল-এও তাঁকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যেত।

৫। টি-টোয়েন্টি ক্রিকে'টে যে কোনও দলই ভাল ফিনিশার চাইবে। সেই ভূমিকায় একেবারে উপযুক্ত আসিফ আলি। এ বারের বিশ্বকাপেই

নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিরু'দ্ধে তাঁর ঝোড়ো ইনিংস পাকিস্তানকে জিতিয়েছে। ওই দু’টি ইনিংস তিনি না খেললে পাকিস্তান দু’টি ম্যাচই হেরে যেতে পারত

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!