1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

মেসির ব্যালন ডি’অর জয়ের খবর ‘ডাহা মিথ্যা’

  • সময় মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২২ পঠিত

পিএসজি তারকা লিওনেল মেসিছবি: এএফপি

সামাজিক যোগাযোগমাধ্যমে গু'ঞ্জন, ২০২১ ব্যালন ডি’অর লিওনেল মেসির হাতেই উঠছে। ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’–এর বর্ষসেরা ফুটবলারের এ পুরস্কারের জন্য মনোনীত খেলোয়াড়দের সংক্ষি'প্ত তালিকা গত ৮ অক্টোবর প্রকাশ করা হয়।

ভোটাভুটির মাধ্যমে ২৯ নভেম্বর প্যারিসে বিজয়ীর হাতে তুলে দেওয়া হবে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। কিন্তু ইউরোপের কিছু সংবাদমাধ্যম আগেভাগেই এই পুরস্কারটা মেসির হাতেই উঠছে বলে জানিয়ে দেয়। এদিকে ‘ফ্রান্স ফুটবল’–এর সম্পাদক জানিয়েছেন, এ বছর ব্যালন ডি’অর বিজয়ী হিসেবে এখনো কাউকে বেছে নেওয়া হয়নি।

পর্তুগিজ সংবাদমাধ্যম ‘আরটিপি স্পোর্টস’ এর আগে জানায়, এ বছর সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জিতবেন পিএসজি তারকা মেসি। সংক্ষি'প্ত তালিকায় রবার্ট লেভানডফস্কি, আরলিং হরলান্ড, ক্রিস্টিয়ানো রো'নালদোর মতো প্রতিদ্বন্দ্বীদের পেছনে ফেলে প্রথা অনুযায়ী ‘ফ্রান্স ফুটবল’কে সাক্ষাৎকার দিয়েছেন মেসি।

আর্জেন্টাইন তারকা নিজেও নাকি খবরটা জানেন, এমনটাই বলা হয় কিছু সংবাদমাধ্যমে। কিন্তু এই সাময়িকীর সম্পাদক প্যাসকেল ফেরে সংবাদমাধ্যমের এসব প্রতিবেদনকে ‘ডাহা মিথ্যা’ বলেছেন।

আর্জেন্টিনার হয়ে কো'পা আমেরিকা জেতায় এ বছর ব্যালন ডি’অর জয়ে মেসি খুব শক্ত প্রতিদ্বন্দ্বী। কিন্তু বর্ষসেরা হিসেবে এখনো কাউকে বেছে নেওয়া হয়নি—এ খবর নিশ্চিত করে জার্মান সংবাদমাধ্যম ‘বিল্ড’কে প্যাসকেল ফেরে বলেছেন, ‘গত ১০ দিনে বেশ কিছু ডাহা মিথ্যা প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বড় ধোঁকাবাজি সেগু'লো।’

গত জুলাইয়ে আর্জেন্টিনার হয়ে কো'পা আমেরিকা জেতেন মেসি। দেশের হয়ে এটা তাঁর প্রথম শিরোপা। এরপর থেকেই জুয়ার বাজারে ব্যালন ডি’অর জয়ে মেসিই এগিয়ে।

করো'নার কারণে গত বছর ব্যালন ডি’অর দেওয়া হয়নি। গত বছর ফিফার বর্ষসেরা ‘বেস্ট’জয়ী লেভানডফস্কি এবারও মেসির বড় প্রতিদ্বন্দ্বী। এ মৌসুমে ১৭ ম্যাচে ২৩ গোল করেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার।

দৌড়ে আরও আছেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিও। চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি তিনি ইউরো জিতেছেন ইতালির হয়ে। লিভারপুলের হয়ে এ মৌসুমে দারুণ খেলা মো হা'ম্ম'দ সালাহও ব্যালন ডি’অর জয়ের শক্ত দাবিদার। ব্যালন ডি’অর বিজয়ী বেছে নিতে ইতিমধ্যেই আন্তর্জাতিক দলগু'লোর কোচ, অধিনায়ক ও সংবাদকর্মীদের ভোট নেওয়া হয়েছে।

বার্সেলোনা ছেড়ে এ মৌসুমে পিএসজিতে যোগ দেওয়া মেসি এর আগে বলেছিলেন, এবার ব্যালন ডি’অর জিততে পারলে সেটি হবে দারুণ ব্যাপার, ‘সাত নম্বর ব্যালন ডি’অর জয়টা হবে পাগলাটে ব্যাপার। না জিতলেও সমস্যা নেই। যা যা অর্জন করতে পেরেছি, সেসব নিয়ে আমি খুশি।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!