1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন

নিজের চেহারা আয়নায় দেখেই সফল শোয়েব মালিক

  • সময় সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ২৫ পঠিত

বয়সটা যে শুধুই সংখ্যা, সেটা চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রমাণ করে চলেছেন শোয়েব মালিক। ৩৯ বছর বয়সেও তিনি ২২ গজে ফুল ফোটাচ্ছেন। রবিবার তো স্কটল্যান্ডের বিরু'দ্ধে বি ধ্বং'সী মেজাজে পাওয়া গেল শোয়েব মালিককে। ১৮ বলে অর্ধশতরান করে ফেলেন শোয়েব মালিক। গড়েন দ্রুততম ফিফটির রেকর্ড।

এই বিশ্বকাপে এটাই ছিল দ্রুততম অর্ধশতরানের রেকর্ড। আর টি-টোয়েন্টি ক্রিকে'টে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরানের রেকর্ড। সেই নজিরই এ দিন স্পর্শ করলেন শোয়েব মালিক। সেই স'ঙ্গে পাকিস্তান ক্রিকেটারদের মধ্যে আবার টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধশতরানের রেকর্ডের দখল নিলেন শোয়েব মালিকই।

ইনিংসের শেষ ওভারে ক্রিস গ্রে'ভসকে তিনটে ছয় এবং একটি চার মা'রেন শোয়েব। সেই স'ঙ্গেই তিনি ১৮ বলে অ'পরাজিত ৫৪ রান করে ফেলেন। আর শোয়েব মালিকের এই রানের হাত ধরে পাকিস্তান প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৮৯ করে ফেলে। শেষ ওভারে সব মিলিয়ে গ্রে'ভস দেন মোট ২৬ রান।

৩৯ বছর বয়সেও এই ফিটনেস, এই একাগ্রতা, এই ক্ষুরধার পারফরম্যান্সের পিছনে আসল রহস্য কী? এর উত্তরে কোনও রাখঢাক না করে শোয়েব মালিক পরিষ্কার বলে দিয়েছেন, ‘সত্যি কথা বলতে, যখন আমি নিজেকে আয়নার দেখি, তখন নিজেকে ফিট দেখতে চাই। এই নিয়ে আমা'র একটা খুতখুতে বি'ষয় রয়েছে। যদি কেউ নিজেকে ফিট দেখতে চায়, তা হলে তাকে নিয়মিত ট্রেনিং করতে হবে। যা আমি করে থাকি।’

এ দিন পাকিস্তানের ১৮৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রান করে স্কটল্যান্ড। ৭২ রানে ম্যাচ জিতে যায় পাকিস্তান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!