1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

বাংলাদেশের ‘ভাগ্য’ বদল, দুটি জিতেও পারলো না শ্রীলঙ্কা

  • সময় রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৩২ পঠিত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম পর্ব খেলেই সুপার টুয়েলভে ওঠে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে কোনো দলের পক্ষেই সম্ভব হয়নি সেমিফাইনালের পথ মাড়ানো।

হবেই বা কিভাবে, বাংলাদেশ তো দ্বিতীয় পর্বে জেতেনি একটি ম্যাচও। মাহমুদউল্লাহ-মুশফিকদের জয়ের ভাণ্ডার শূন্য হলেও শ্রীলঙ্কা অবশ্য জিতেছে দুটি ম্যাচ।

তবে ভাগ্যের কি নির্মন পরিহাস! কোনো ম্যাচ না জেতা সত্ত্বেও বাংলাদেশকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব খেলতে হচ্ছে না।

অথচ এবারের বিশ্বকাপে প্রথম পর্বে সবকটি ম্যাচ জিতে, সুপার টুয়েলভে বাংলাদেশের চেয়ে অনেক ভালো পারফর্ম করা শ্রীলঙ্কাকে ঠিকই খেলতে হবে অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রথম পর্ব।

আগামী বছর অস্ট্রেলিয়ায় বসতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন এবং রানার্সআপসহ র্যাং কিংয়ের সেরা ছয় দল সরাসরি সুপার টুয়েলভ খেলবে।

বলাই বাহুল্য, সেরা আট' থেকে দুটি দলই এবারের ফাইনাল খেলবে। তাই বিশ্বকাপ শেষে র্যাং কিংয়ের সেরা ৮-এ থাকতে পারলেই চলত।

নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছের বড় ব্যবধারের হারে বাংলাদেশ নেমে গিয়েছিল নয়ে। তবে বাংলাদেশের উপকারটা গতকাল সেই অস্ট্রেলিয়ার কাছে হেরে করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার আবুধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে টি-টোয়েন্টি র্যাং কিংয়ে উইন্ডিজ নেমে গেছে দশে। তাতে বাংলাদেশ উঠে এসেছে আট' নম্বরে। আর শ্রীলঙ্কার অবস্থান নবম। যদিও দুই দলের রেটিং পয়েন্ট সমান ২৩২!

এদিকে, এবারের সুপার টুয়েলভে খেলা স্কটল্যান্ড এবং নামিবিয়ারও আগামী বিশ্বকাপ নিশ্চিত। তবে সেরা আট'ের বাইরে থাকায় তাদেরও শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের স'ঙ্গে আগামী বিশ্বকাপের প্রথম পর্ব খেলতে হবে

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!