1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার সেমিফাইনাল খেলার স্বপ্ন পূরণ করলো বাংলাদেশ

  • সময় রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

অস্ট্রেলিয়ার সেমিফাইনাল খেলার স্বপ্ন পূরণ করলো বাংলাদেশ

বিশ্বকাপের সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে দেশ ছাড়লেও সুপার টুয়েলেভে কোন ম্যাচ না জিতেই দেশে ফিরেছে বাংলাদেশ। এর মধ্যে শেষ দুই ম্যাচ তো থ্রি ফিগারেই পৌছাতে পারেনি বাংলাদেশ দলের স্কোর।

ব্যার্থতা দিয়ে বিশ্বকাপ শেষ করলেও বাংলাদেশ দল অজিদের অনেক বড় উপকারই করলো বলা যায়। নিজেদের বিশ্বকাপের স্বপ্ন পূরণ করতে না পারলেও অজিদের সেমিফাইনালের স্বপ্ন পূরণে গু'রুত্বপূর্ণ অবদান রেখেছে বাংলাদেশ।

বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ-১’এ সমান চারটি করে ম্যাচ জিতেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। কিন্তু নেট রান রেটের কারণে বাদ পড়ে গেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম চার ম্যাচ জেতা ইংল্যান্ডই হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন।

আর শুধু ইংল্যান্ডের কাছেই হারা অসিরা হয়েছে গ্রুপের দ্বিতীয় দল। গতকাল ইংলিশদের ১০ রানে হারিয়েও কো'পাল পুড়েছে প্রোটিয়াদের। নেট রান রেটের মা'রপ্যাঁচে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে অন্যতম ফেবারিটদের।

গ্রুপ-১ থেকে সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। অথচ এ দুই দলের সমান চারটি জয় পেয়েছে প্রোটিয়ারাও।

কিন্তু তারা পিছিয়ে পড়েছে নেট রান রেটের কারণে। আর ঠিক এ কারণেই বাংলাদেশকে ধন্যবাদ দিতেই পারে অস্ট্রেলিয়া। কেননা একদিকে অস্ট্রেলিয়ার নেট রান রেট বাড়িয়েছে বাংলাদেশ

অন্যদিকে কমিয়েছে দক্ষিণ আফ্রিকার নেট রান রেট। গত ম'ঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে মাত্র ৮৪ রানে অলআউট হয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। পরে ম্যাচ জিততে প্রোটিয়াদের অ'পেক্ষা করায় ১৩.৩ ওভার পর্যন্ত।

সেদিন বল হাতে রীতিমতো অ'প্রতিরোধ্য ছিলেন তাসকিন আহমেদ। তার করা চার ওভারের প্রতিটি বলই ছিল একেকটি ঘটনা। কী বাউন্স, কী সুইং, কী মুভমেন্ট, কী গতি- সবকিছু মিলিয়ে দুর্দান্ত এক প্যাকেজ ছিলেন তাসকিন।

ভালো করেন আরেক পেসার শরিফুল ইসলামও। বাংলাদেশের করা ৮৪ রান টপকাতে ১৩.৩ ওভার খেলে ফেলাটাই কাল হয়েছে দক্ষিণ আফ্রিকার জন্য।

কেননা একদিন পর বৃহস্পতিবার বাংলাদেশকে আরও কম ৭৩ রানে থামায় অস্ট্রেলিয়া। পরে এই ৭৪ রানের লক্ষ্য তাড়া করতে মাত্র ৬.২ ওভার নেয় অ্যারোন ফিঞ্চের দল।

টাইগারদের বিপক্ষে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার লক্ষ্য ছিল কাছাকাছিই। কিন্তু অসিদের চেয়ে দ্বিগু'ণের বেশি বল খেলে ফেলে প্রোটিয়ারা।

এটিই মূলত পার্থক্য গড়ে দিয়েছে নেট রান রেটে। তাই তো সমান ৮ পয়েন্ট হলেও, নেট রান রেট দক্ষিণ আফ্রিকার (+০.৭৩৯) আর অস্ট্রেলিয়ার (+১.২১৬)

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!