1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
রবিবার, ১৩ জুন ২০২১, ০২:২৫ পূর্বাহ্ন

আইপিএল ইতিহাসে যে রেকর্ডে মুশফিকই একমাত্র ক্রিকেটার

  • সময় রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৬ পঠিত

১৪ তম আইপিএল আসরের নিলাম গত ১৮ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়েছিল। যেখানে ১৪ বারের মতো আইপিএল নিলামে নাম দিয়েও দল পান নি টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আইপিএলের ইতিহাসে সম্ভবত সবথেকে উপেক্ষিত ক্রিকেটার হলেন তিনিই। শুরু থেকে গত ১৩টি আসরেই আইপিএল নিলামের জন্য নিজের নাম নথিভুক্ত করিয়েছিলেন বাংলাদেশের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

তবে একবারের জন্যও কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাঁকে দলে নেওয়ার কথা ভাবেনি। প্রতিবার নিলামে অবিক্রিত থেকেছেন আন্তর্জাতিক ক্রিকে'টের বিপুল অ'ভিজ্ঞতা থাকা প্রাক্তন বাংলাদেশ অধিনায়ক। 'হতাশা ও অ'ভিমান থেকেই এবার আইপিএল নিলাম থেকে নিজেকে সরিয়ে রাখার সি'দ্ধান্ত নিয়েছিলেন মুশফিক। প্রাথমিকভাবে নিলামের জন্য নিজের নাম নথিভুক্ত করাননি তিনি।
তবে ব্রিটিশ পেসার মা'র্ক উড শেষ মুহূর্তে আইপিএল নিলাম থেকে নিজের নাম তুলে নেওয়ায় মুশফিকুর সি'দ্ধান্ত বদলে নিলামে নাম দেন।

১ কোটি টাকার বেস প্রাইসে তিনি নাম নথিভুক্ত করেন। যদিও এবারও উপেক্ষার ছবিটা বদলায়নি। এই নিয়ে টানা ১৪ বছর আইপিএল নিলামে অবিক্রিত থাকলেন মুশফিকুর। এবারও কোনও ফ্র্যাঞ্চাইজি তাঁকে দলে নেওয়ার জন্য আগ্রহ দেখায়নি।

টাইগার অ'পর দুই তারকা মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান দল পেলেও উপেক্ষিত থেকে যান মুশফিক। মুস্তাফিজুর ১ কোটি রুপিতে যোগ দেন রাজস্থান রয়্যালসে। সাকিবকে ৩ কোটি ২০ লক্ষ রুপিতে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স। মুশফিকুরকে নিয়ে এবার বাংলাদেশের মোট ৬ জন ক্রিকেটার আইপিএল নিলামে নাম দিয়েছিলেন।

উল্লেখ্য, মুশফিকুর বাংলাদেশের হয়ে ৭১টি টেস্ট, ২২১টি ওয়ান ডে ও ৮৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ঘরোয়া ক্রিকেট মিলিয়ে ২০২টি টি-২০ ম্যাচ খেলার অ'ভিজ্ঞতা রয়েছে মুশফিকুরের। সংক্ষি'প্ত ফর্ম্যাটে ২৮.৯৭ গড়ে ৪২৮৮ রান করেছেন তিনি। হাফ-সেঞ্চুরি করেছেন ২৫টি। এছাড়া টি-২০ ক্রিকে'টে উইকেটকিপার হিসেবে ১০৬টি ক্যাচ ধরেছেন মুশফিকুর। স্টাম্প আউট করেছেন ৪৭টি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!