1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন

ঘরের ছেলে ফিরল ঘরে, বার্সার নতুন কোচ জাভি

  • সময় শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ২৯ পঠিত

নিজেদের পরবর্তী কোচ হিসেবে ঘরের ছেলেকেই ফিরিয়ে আনল বার্সেলোনাছবি : রয়টার্স

কাতারের ক্লাব আল-সাদ ঘোষণা দিয়েছিল আগেই। তখনই ব্যাপারটা নিছক আনুষ্ঠানিকতার হয়ে গিয়েছিল। সে আনুষ্ঠানিকতাও গভীর রাতে শেষ করল বার্সেলোনা। সবাইকে জানিয়ে দিল, দলে চলে এসেছেন রো'নাল্ড কোমানের উত্তরসূরি।

নিজেদের পরবর্তী কোচ হিসেবে ঘরের ছেলেকেই ফিরিয়ে আনল বার্সেলোনা। আল-সাদ থেকে বার্সেলোনার কোচ হিসেবে নাম লেখালেন জাভি হার্নান্দেজ। এক দশক আগেও মেসি, ইনিয়েস্তা, পিকে, পুয়োল, আলভেস, বুসকেতসদের স'ঙ্গে খেলোয়াড় হিসেবে শিরোপার পর শিরোপা জেতা জাভির লক্ষ্য এখনো অ'ভিন্ন। শুধু ভূমিকা'টাই পরিবর্তন হচ্ছে, এই যা।

কাতারি ক্লাব আল-সাদ গতকাল বিকেলেই বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছিল, জাভিকে ছাড়তে সম্মত হয়েছে তারা। ক্লাবটির প্রধান নির্বাহী খবরটি নিশ্চিত করেছিলেন।

এ বি'ষয়ে ক্লাবটির প্রধান নির্বাহী তুর্কি-আল আলীর উ'দ্ধৃতি প্রকাশ করা হয় টুইটে, ‘আল-সাদ প্রশাসন জাভির বার্সায় যাওয়ার বি'ষয়ে সম্মত হয়েছে। চুক্তিতে তাঁর রিলিজ ক্লজের টাকা'টা পরিশোধের পর এ সি'দ্ধান্ত নেওয়া হয়। আ মর'া ভবি'ষ্যতেও বার্সার স'ঙ্গে কাজ করতে চাই। জাভি আল-সাদের ইতিহাসে গু'রুত্বপূর্ণ অংশ, আ মর'া তাঁর সফলতা কামনা করি।’

আনুষ্ঠানিক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, আপাতত ২০২৪ সাল পর্যন্ত চুক্তি করা হয়েছে জাভির স'ঙ্গে। সে হিসাবে আপাতত আড়াই মৌসুম কাতালানদের দায়িত্বে থাকবেন তিনি। এই আড়াই মৌসুমে বার্সেলোনা আগের জৌলুশ ফিরে পেলে জাভির চুক্তি যে বাড়ানো হবে, সেটা না বলে দিলেও চলছে। আগামী সোমবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে জাভিকে নিজেদের নতুন কোচ হিসেবে পরিচয় করিয়ে দেবে বার্সেলোনা।

২০১৫ সালে বার্সা ছাড়ার পর চার বছর আল-সাদে খেলেছেন জাভি। খেলোয়াড় হিসেবে জিতেছেন চারটি শিরোপা। বুটজোড়া তুলে রাখার পর ২০১৯ সালে আল-সাদেরই কোচের দায়িত্ব নিয়েছেন। খেলোয়াড় জাভির চেয়ে আল–সাদের কোচ হিসেবে বেশি সফল ছিলেন জাভি, জিতেছেন সাতটি শিরোপা।

বয়সভিত্তিক ও মূল দল মিলিয়ে বার্সেলোনায় খেলোয়াড় হিসেবে ২৪ বছর কাটিয়েছেন জাভি। লিগ জিতেছেন চারবার, চ্যাম্পিয়নস লিগ চারবার। কো'পা দেল রে, সুপারকো'পা, ক্লাব বিশ্বকাপ—এসব তো জিতেছেনই; সব মিলিয়ে বার্সার জার্সি গায়ে ৭৬৭ বার মাঠে নেমে শিরোপা জিতেছেন ২৫টি।

এ সাফল্যের ছিটেফোঁটাও আগামী আড়াই বছর বার্সেলোনা পেলে দলটা বর্তে যাব'ে, বলাই বাহুল্য।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!