1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:১৫ পূর্বাহ্ন

মিরপুরের সাফল্য বিশ্বকাপ ব্যর্থতার কারণ নয় বাংলাদেশ দলের কাছে

  • সময় বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

বাংলাদেশ ক্রিকেট দলফাইল ছবি

এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই বড় একটা ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। প্রথম পর্বের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহর দল হেরে গিয়েছিল স্কটল্যান্ডের কাছে। সেই ধাক্কা সামলে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে ওঠে বাংলাদেশ। কিন্তু টুর্নামেন্টের দ্বিতীয় পর্ব থেকে ফিরতে হয়েছে শূন্য হাতে। সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সব কটিতে হেরে যাওয়া বাংলাদেশ দলের দিকে ছুটে যাচ্ছে সমালোচনার তীক্ষ্ণ তির।
আউট হয়ে ফিরে যাচ্ছেন মাহমুদউল্লাহ

আউট হয়ে ফিরে যাচ্ছেন মাহমুদউল্লাহ
ফাইল ছবি

সমালোচনার সেই তিরগু'লোর একটি ‘ভালো উইকে'টে’ ব্যাটিং–বোলিং কোনোটিতেই ভালো করতে না পারার বি'ষয়টি। বিশ্বকাপে যাওয়ার আগে দেশের মাটিতে দুটি সিরিজ খেলেছিল বাংলাদেশ দল। মিরপুরের শ্লথ ও নিচু বাউন্সের উইকে'টে সেই দুই সিরিজে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়ে আকাশে উড়ছিল বাংলাদেশ। সেই সময়ই ক্রিকেটসংশ্লিষ্ট অনেকেরই শঙ্কা ছিল, মিরপুরের এমন উইকে'টে স্পিন–নির্ভর দল নিয়ে খেলে জয় পাওয়াটাই না আবার বিশ্বকাপে কাল হয়ে দাঁড়ায়!

সেই সমালোচনাকে পাত্তা না দিয়ে ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তি থেকে শুরু করে ক্রিকেটারদের অনেকেই বলেছিলেন, কীভাবে জয় এল, সেটা গু'রুত্বপূর্ণ নয়, গু'রুত্বপূর্ণ হচ্ছে জয়ের অভ্যাস গড়াটা। কিন্তু সংযুক্ত আরব আমিরাতে সুপার টুয়েলভে জয়ের সেই অভ্যাস খুব একটা কাজে লাগেনি। সেখানকার স্পোর্টিং উইকে'টে প্রতিপক্ষ দলগু'লোর কাছে একপ্রকার উড়েই গেছে বাংলাদেশ। এ কারণেই ম্যাচ শেষে আবার ঘুরেফিরে এসেছে মিরপুরের সেই দুই সিরিজের প্রস'ঙ্গ।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহকে প্রশ্ন করা হয়েছিল—এখন কী তাঁর এ রকম মনে হয় কি না যে মিরপুরের ওই দুই সিরিজই বাংলাদেশের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে! এ প্রশ্নের উত্তরে মাহমুদউল্লাহ বলেছেন, ‘আমি আগেও বলেছি, এখনো বলছি যে এটা ছোট সংস্করণের খেলা। এখানে জয় পাওয়াটাই গু'রুত্বপূর্ণ। আপনি যে কন্ডিশন আর যে মাঠেই খেলেন না কেন, জয় পেতে হবে। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, আপনি যেখানেই খেলুন না কেন, ছোট সংস্করণের টুর্নামেন্টে আপনাকে দ্রুত কন্ডিশনের স'ঙ্গে মানিয়ে নিতে হবে।’

sun

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!