1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

ইতিহাস গড়ে দ্বিতীয় রাউন্ডে আয়াক্স

  • সময় বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৫৮ পঠিত

জার্মান জায়ান্ট বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ১ গোলে পিছিয়ে পরেছিল শুরুতেই। এরপর অনেক চেষ্টা করেও গোল শোধ করতে পারছিল না আয়াক্স।

তবে শুরুতে না পারলেও শেষ দিকে এক ঝড় বয়ে যায় ডর্টমুন্ডের উপর দিয়ে। সেই ঝড়ে ৩-১ গোলে বিধ্বস্ত হয় বুরুশিয়া। তাতেই আয়াক্সের ইতিহাস গড়া কমপ্লিট।

ম্যাচের ৩৭ মিনিটে মা'র্কো রিউসের গোলে এগিয়ে যায় বুরুশিয়া। পেনাল্টি থেকে আসে গোলটি। অবশ্য তার মিনিট সাতেক আগেই ১০ জনের দলে পরিণত হয়েছিল বুরুশিয়া। হ্যামেলস লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন।

প্রথমে পাওয়া এই লিড বুরুশিয়া ধরে রাখে ম্যাচের ৭১ মিনিট পর্যন্ত। কিন্তু এরপর আর পারেনি। আয়াক্সের এক ঝড় লণ্ডভণ্ড করে দেয় তাদের।

৭২ মিনিটে টাডিক গোল করে সমতায় ফেরান আয়াক্সকে। ৮৩ মিনিটে অ্যান্থনির পাস থেকে গোল করে আয়াক্সকে এগিয়ে দেন হালার। ৯৩ মিনিটে আবারও অ্যান্থনির পাস থেকে গোল করে আয়াক্সের বড় জয় নিশ্চিত করেন ক্লাসেন।

এই জয়ের মাধ্যমে ইতিহাস গড়েছে আয়াক্স। প্রথম ডাচ ক্লাব হিসেবে গ্রুপ পর্বের প্রথম চারটি ম্যাচের সবগু'লোতে জয় পেয়েছে তারা।

অন্যদিকে ২০১৭ সালের পর এই প্রথম নিজেদের মাটিতে প্রথম হারের দেখা পেল বুরুশিয়া। এরমাধ্যমে টানা ১০ ম্যাচ অ'পরাজিত থাকার দৌড় থেমে গেল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!