1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

এর চেয়ে বাজে ব্যাটিং হয় না!

  • সময় বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩৯ পঠিত

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। হোম কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছিল বাংলাদেশ। কিন্তু কন্ডিশন বদল হওয়ার স'ঙ্গে বদলে গেছে বাংলাদেশের চেহারাও। বাজে ব্যাটিংয়ে আবারও ল'জ্জায় ডুবলো বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে মাত্র ৭৩ রানে অলআউট হয়েছে।

শুরুতেই আসলে শেষ! দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ে সামান্য প্রতিরোধও গড়তে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও একই পরিস্থিতিতে পড়তে হয়েছিল। তবে ব্যাটারদের এমন অসহায় লাগেনি।

মিচেল স্টার্ক কিংবা জশ হ্যাজেলউডের সামনে লিটন দাস-সৌম্য সরকারদের অবস্থা ছিল অসহায় আ'ত্মস মর'্পণ করার মতো। মাঠে নামা'র আগেই যেন ‘হার’ স্বীকার করে বসেছিলেন তারা। শরীরী ভাষায় আ'ত্মবিশ্বা'সের ঘাটতি ছিল মা'রাত্মক। যা স্পষ্ট ফুটে উঠেছে তাদের ছন্নছাড়া ব্যাটিংয়ে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিঃসন্দে'হে ব্যাটিংই ডুবিয়েছে। তবে এর চেয়ে বাজে ব্যাটিং আর হয় না!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৪ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। বলার অ'পেক্ষা রাখে না ওই ম্যাচের ব্যাটিং কতটা প্রভাব ফেলেছিল দলে। এমনিতেই টিম ম্যানেজমেন্টে নানা ঝামেলা, তার স'ঙ্গে বাইরের ইস্যু মিলিয়ে অবস্থা ভালো ছিল না।

তার মধ্যে এমন ব্যাটিংয়ে মাহমুদউল্লাহদের মনোবলে ধাক্কা লাগে। সেখান থেকে উঠে দাঁড়াতে পারেনি। বরং অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৫ ওভারে ৭৩ রানে অলআউট হয়ে আরও তলানিতে গিয়ে ঠেকেছে আ'ত্মবিশ্বা'স।

মাহমুদউল্লাহর কথাই ধ’রা যাক। লেগ স্টাম্পের বাইরের বল তিনি কেন খেলতে গেলেন, হয়তো ড্রেসিং রুমে ফেরার পথে সেটাই ভাবছিলেন। বলটা খেলতে না গেলে ওয়াইড 'হতো নিশ্চিত। ১ রান আসবে কী, উল্টো উইকেট হারালো বাংলাদেশ! ভুল শট খেলতে গিয়ে উইকেট দিয়ে এলেন মাহমুদউল্লাহ। ১৮ বলে ১৬ রান করা অধিনায়কের আউটের দৃশ্যটাই যেন গোটা ব্যাটিং লাইনআপের চিত্র।

তিনি তবু চেষ্টা করেছেন। বাকিরা? ব্যাটিং করাই যেন ভুলে গেছেন। লিটন, সৌম্য, মুশফিকুর রহিম, আফিফ হোসেন যেন ‘অতিথি’ চরিত্র। যেখানে শামীম হোসেনর ১৮ বলে খেলা ১৯ রান দলীয় সর্বোচ্চ হয়ে থাকে। তার বাইরে নাঈম শেখের ১৬ বলে ১৭ ও মাহমুদউল্লাহর ১৮ বলে ১৬ রান কেবল দুই অ 'ঙ্কের ঘর ছুঁতে পারে।

বাংলাদেশের টপ অর্ডার ভেঙে দিয়েছিলেন পেসাররা। তবে সবচেয়ে সফল স্পিনার অ্যাডাম জাম্পা। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগানো এই লেগ স্পিনার কীর্তিটা গড়তে পারতেন যদি উইকেটকিপার ম্যাথু ওয়েড ক্যাচটা না ছাড়তেন। তারপরও জাম্পা পেয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে তার শিকার ৫ উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন স্টার্ক ও হ্যাজেলউড।

/কেআর/

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!