1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার বিপক্ষে এক পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

  • সময় বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩৫ পঠিত

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। বাছাই পর্বের প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যায় বাংলাদেশ। অথচ এই স্কটিশদের হারিয়ে দেয় বিশ্বকাপে প্রথমবার বাছাই পর্বে সুযোগ পেয়ে মূলপর্বের টিকিট নিশ্চিত করা নবাগত দল নামিবিয়া।

স্কটল্যান্ডের বিপক্ষে হেরে কঠোর সমালোচনার মুখে পড়ে যাওয়া বাংলাদেশ পরপর দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতে বিশ্বকাপের মূলপর্বে টিকিট পায়। কিন্তু বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠেও প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি।

টানা চার ম্যাচে শ্রীলংকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে বিশ্বকাপের মূলপর্ব থেকে সবার আগেই বিদায় নেয় বাংলাদেশ। বৃহস্পতিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মানরক্ষার ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।

বিশ্বকাপের চলতি আসরে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার বিপক্ষে জয় পাওয়া অস্ট্রেলিয়া নিজেদের তৃতীয় ম্যাচে হেরে যায় ইংল্যান্ডের বিপক্ষে। শেষ ম্যাচে সান্তনার জয় নিয়ে দেশে ফিরতে চান টাইগাররা। টি-টোয়েন্টির সংক্ষি'প্ত ফরম্যাটে অতীতে ৯ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-অস্ট্রেলিয়া।

অতীতের সেই সাক্ষাতে ৫ ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া আর চার ম্যাচে জয় পায় বাংলাদেশ। সবশেষ বাংলাদেশ সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারে অসিরা। তার কারণ অস্ট্রেলিয়ার বেশ কিছু তারকা ক্রিকেটার ঢাকা সফরে আসেননি। সেই সুবাদে জয় পায় বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অতীতে দুই দল ৪ ম্যাচ খেলে। প্রতিটি ম্যাচেই আধিপত্য বিস্তার করে জয়লাভ করে অস্ট্রেলিয়া। অতীত সমীকরণ, সাম্প্রতিক পারফরম্যান্স এবং অ'ভিজ্ঞতায় বাংলাদেশ দলের চেয়ে যোজন যোজন ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিসেল মা'র্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মা'র্কু স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিসেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মো হা'ম্ম'দ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর ‍রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামিম হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

এর আগে বাংলাদেশ চারটি খেলে চারটিতে হারলো। এতে ক্ষু'দ্ধ স মর'্থকরা। অনেক ট্রল করেছে। তবে এবারের বিশ্বকাপ থেকে শিক্ষা নিয়ে আগামীতে যাতে ভালো করতে পারে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!