1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল ভারত

  • সময় বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ১২ পঠিত

ম্যাচের এক মুহূর্তে রহমানউল্লাহ গু'রবাজের স'ঙ্গে বিরাট কোহলিছবি: এএফপি

টি–টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অ'ভিযাত্রা শুরু হয় গত ২৪ অক্টোবর—পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। এতদিন পর ভারতের স মর'্থকেরা একটু হাঁফ ছাড়তে পারলেন। সুপার টুয়েলভে যে ভারত প্রথম জয়ের মুখ দেখল!

আবুধাবিতে আজ আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়ে সেমিফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখল ভারত। সুপার টুয়েলভে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর ভারতের সেমিফাইনালে খেলাই অনিশ্চয়তার মুখে পড়ে যায়। আফগানিস্তানকে হারিয়ে সে পথে কিছুটা হলেও ঘুরে দাঁড়াল বিরাট কোহলির দল।

এ জয়ে ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপে পয়েন্ট তালিকার চারে উঠে এল ভারত। বাকি দুই ম্যাচ জিততেই হবে কোহলির দলকে, এর পাশাপাশি অন্য ম্যাচের ফলেও তাকিয়ে থাকতে হবে। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে একই গ্রুপে পয়েন্ট তালিকার দুইয়ে আফগানিস্তান।

আগে ব্যাট করে ২ উইকে'টে ২১০ রান তোলে ভারত। তাড়া করতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকে'টে ৪৭ রান তোলে আফগানিস্তান।

দুই মা'রকুটে ওপেনার হজরতউল্লাহ জাজাই এবং মো হা'ম্ম'দ শাহজাদ আউট হয়ে যাওয়ায় দ্রুত রান তোলার পথ থেকে ছিটকে পড়ে মো হা'ম্ম'দ নবীর দল। ১৫ বলে ১৩ রান করে যশপ্রীত বু মর'াকে উইকেট দেন জাজাই। ০ রানে মো হা'ম্ম'দ শামির বলে ক্যাচ তুলে আউট হন শাহজাদ।

রহমানউল্লাহ গু'রবাজ তখনো উইকেট থাকায় লড়াইয়ের আশা ছিল আফগানিস্তানের।কিন্তু সপ্তম ওভারে রবীন্দ্র জাদেজার বলে ক্যাচ তুলে আউট হন ১০ বলে ১৯ রান করা গু'রবাজ। ১০ ওভারের মধ্যে গু'লবদিন নঈবকেও (১৮) হারিয়ে চাপে পড়ে যায় আফগানিস্তান।

জয়ের জন্য শেষ ১০ ওভারে ১৫০ রান দরকার ছিল দলটির। ভারতের বোলারদের সামনে লক্ষ্যটা আফগানিস্তানের জন্য সা মর'্থ্যের বেশি হয়ে গিয়েছিল। শেষ ১০ ওভারে ৮৩ রান তুলেছে আফগানিস্তান। ৭ উইকে'টে ১৪৪ রানে থেমেছে দলটির ইনিংস।

সাতে নামা করিম জান্নাত ২২ বলে ৪২ রানে অ'পরাজিত না থাকলে আফগানিস্তানের সংগ্রহ আরও কমত। অধিনায়ক নবীর ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৩৫। ৩২ রানে ৩ উইকেট নেন মো হা'ম্ম'দ শামি। ১৪ রানে ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

টস হেরে আগে ব্যাটিং পাওয়া ভারতের শুরুটা ছিল দুর্দান্ত। ১৪.৪ ওভারে ওপেনিং জুটি ভাঙার আগে ১৪০ রান তুলেছেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ৪৭ বলে ৭৪ রান করেন রোহিত। ৩ ছক্কা ও ৮ চারে সাজানো তাঁর এ ইনিংসে সেঞ্চুরির সুবাস ছিল। কিন্তু করিম জান্নাতের শিকার হয়ে শেষ পর্যন্ত সেঞ্চুরি পাননি রোহিত।

২ ছক্কা ও ৬ চারে ৪৮ বলে ৬৯ রান করেন রাহুল। ১৭তম ওভারে গু'লবদিন নঈব তাঁকে তুলে নেওয়ার পর ভারতের আর উইকেট পড়েনি। হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্ত ২১ বলে অবিচ্ ছিন'্ন ৬৩ রানের জুটি গড়ে ভারতকে দুইশোর্ধ্ব সংগ্রহ এনে দেন।

১৩ বলে ৩৫ রান করেন পান্ডিয়া। সমান বলে ২৭ রান করেন ঋষভ। আফগানিস্তানের হয়ে ১টি করে উইকেট নেন করিম জান্নাত ও গু'লবদিন নঈব।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!