1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

আফগানদের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেলো ভারত

  • সময় বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১২ পঠিত

এবারের বিশ্বকাপের হট ফেভারিট ধ’রা হয়েছিলো ভারতকে। কিন্তু প্রথম দুই ম্যাচে হেরে গিয়ে নিরাশ করে সকলকে। সেই ভারতই আবার দারুণ এক জয় পেলো বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে। আফগানিস্তানকে ৬৬ রানে হারায় তারা।

২১১ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আফগান ব্যাটসম্যানদের চেপে ধরে ভারতীয় দুই পেসার বু মর'াহ-শামি। ৩য় ওভারে এসে কাঙ্খিত উইকে'টের দেখাও পেয়ে যান শামি৷ ওপেনার মো হা'ম্ম'দ শেহজাদকে ০ রানেই সাজঘরে ফেরান তিনি।

পরের ওভারের শুরুর বলেই আঘা'ত হানেন বু মর'াহ। অ'পর ওপেনার হজরতউল্লাহ জাজাইকে প্যাভিলিয়নে ফেরত পাঠান এই পেসার। এরপরে ক্রিজে আসেন রাহমানুল্লাহ ও গু'লবাদিন। তারা দু’জন রানের ফোয়ারা তুলতে শুরু করেন। কিন্তু নিজের প্রথম ওভারেই ১০ বলে ১৯ রান করা জাজাই’কে সাজঘরে পাঠান রবীন্দ্র জাদেজা।

এরপরে ১৮ রান করা গু'লবাদিনকে এলবিডব্লিউর ফাঁ'দে ফেলে আউট করেন চার বছর পরে প্রত্ যাব'র্তন করা স্পিনার রবিচন্দন অশ্বিন। এরপরে নাজিব’কে (১১) নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন অশ্বিন। উইকেট পতন হলেও নিজেদের মা'রমুখী মেজাজ ঠিকই ধরে রাখেন আফগানরা।

করিম জানাতকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ার মিছিলে চার ছয় জারি রাখেন দলপতি মো হা'ম্ম'দ নবি। তবে ৩২ রান করা নবিকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন পেসার শামি। এরপর র'শিদ খানকে গোল্ডেন ডাকের ল'জ্জা দেন শামি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকে'টে ১৪৪ রান তোলে আফগানরা। আর তাতে করেই রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট নেন শামি।

আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে বাঁচা- মর'ার লড়াইয়ে রোহিত শর্মা আর লোকেশ রাহুলের বি ধ্বং'সী এক জুটিতে ভর করে ২ উইকে'টে ২১০ রানের পাহাড় গড়েছে ভারত। এটি চলতি বিশ্বকাপে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই মা'রমুখী ছিলেন রোহিত-রাহুল। চার-ছক্কায় মাঠ গরম করতে থাকেন তারা। পাওয়ার প্লে’র প্রথম ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫৩ রান তোলে ভারত।

রানের সেই চাকা দ্রুতগতিতে চলেছে পরেও। ৩৭ বলে হাফসেঞ্চুরি তুলে নেন রোহিত, রাহুলের ফিফটি করতে লাগে আরও দুই বল কম।

৮৯ বলে ১৪০ রানের ভয়ংকর সেই ওপেনিং জুটিটি অবশেষে ভাঙে ইনিংসের ১৫তম ওভারে। করিম জানাতকে শট খেলতে গিয়ে এক্সট্রা কভারে মো হা'ম্ম'দ নবির সহজ ক্যাচ হন রোহিত। ৪৭ বলে গড়া ভারতীয় ওপেনারের ৭৪ রানের ইনিংসে ছিল ৮ বাউন্ডারি আর ৩ ছক্কার মা'র।

এক ওভার পর আরেক ওপেনার লোকেশ রাহুলও সাজঘরে ফেরেন। ৪৮ বলে ৬ চার, ২ ছক্কায় ৬৯ রান করে গু'লবাদিন নাইবকে স্কুপ করতে গিয়ে বোল্ড হন ডানহাতি এই ব্যাটার।

তবে বাকি সময়টায় তাণ্ডব অব্যা'হত রাখেন রিশাভ পান্ত আর হার্দিক পান্ডিয়া। ২১ বলে ৬৩ রানের অবিচ্ ছিন'্ন জুটি গড়েন তারা। পান্ডিয়া ১৩ বলে ৩৫ আর পান্ত ১৩ বলে ২৭ রানে অ'পরাজিত থাকেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!