1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

সাকিবের শীর্ষ স্থানে ভাগ বসালেন নবী

  • সময় বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১৭ পঠিত

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানছবি: এএফপি

আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সাকিব আল হাসানের স'ঙ্গে যৌ'থভাবে এক নম্বরে উঠে এসেছেন মো হা'ম্ম'দ নবী। দুজনেরই রেটিং পয়েন্ট এখন ২৭১ করে। বোলারদের র‍্যাঙ্কিংয়েও অবনতি হয়েছে সাকিবসহ বাংলাদেশ বোলারদের।

পরিবর্তন এসেছে টি-টোয়েন্টি ব্যাটসম্যান ও বোলারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানেও। ইংল্যান্ডের ডেভিড ম্যালানকে টপকে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বোলারদের র‍্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকার তাব্রেইজ শামসিকে টপকে গেছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারা'ঙ্গা।

হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গেছেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের পর অস্ট্রেলিয়ার বিপক্ষেও খেলতে পারবেন না তিনি। অন্যদিকে টুর্নামেন্টে এখনো টিকে থাকা আফগানিস্তানের সুপার টুয়েলভেই বাকি আরও দুটি ম্যাচ। ফলে সাকিবের শীর্ষ স্থান এককভাবে নিজের করে নেওয়ার বড় সুযোগই আছে আফগান অধিনায়ক নবীর জন্য।

গত ২৭ অক্টোবর নবীকে টপকেই টি-টোয়েন্টি অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছিলেন সাকিব। বিশ্বকাপের প্রথম পর্বে দারুণ পারফরম্যান্সের পর এই উন্নতি হয়েছিল তাঁর। তবে সুপার টুয়েলভে ঠিক নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। চোটের কারণে ছিটকে যাওয়ার আগে এ পর্বে ৩ ম্যাচ মিলিয়ে সাকিব করেছেন ২৩ রান, স'ঙ্গে নিয়েছেন ২ উইকেট।

ব্যাটিংয়ে শীর্ষ পঞ্চাশে বাংলাদেশ থেকে আছেন শুধু মো হা'ম্ম'দ নাঈম (১৮) ও মাহমুদউল্লাহ (২৮)। নাঈম আগের অবস্থান ধরে রাখলেও অবনতি হয়েছে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহর। বোলারদের র‍্যাঙ্কিংয়েও অবনতি হয়েছে বাংলাদেশ বোলারদের। বিশ্বকাপে নিজের শেষ ম্যাচ খেলার দিন গত ২৯ অক্টোবর সাত নম্বরে ছিলেন সাকিব, মেহেদী ছিলেন ১১ নম্বরে, মোস্তাফিজের অবস্থান ছিল ১২ নম্বরে।

সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ১২ নম্বরে নেমে গেছেন সাকিব। মেহেদীর অবস্থান এখন ১৪ নম্বরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ম্যাচে না খেলা মোস্তাফিজ আছেন ১৬ নম্বরে।

বাবর ও হাসারা'ঙ্গা পেয়েছেন বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সেরই পুরস্কার। এখন পর্যন্ত ৪ ইনিংসে ৬৬ গড় ও ১২৪.৫২ স্ট্রাইক রেটে ১৯৮ রান করেছেন বাবর। গত সপ্তাহে দুই নম্বরে ছিলেন বাবর, ১৪ রেটিং পয়েন্ট উন্নতি হয়েছে তাঁর (৮৩৪)। অন্যদিকে ম্যালানের রেটিং পয়েন্ট ৮৩১ থেকে নেমে গেছে ৭৯৮-এ।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন হাসারা'ঙ্গা, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছেন হ্যাটট্রিকও। শামসি দুইয়ে নেমে গেলেও উন্নতি হয়েছে তাঁর সতীর্থ ফাস্ট বোলার আনরিখ নর্কিয়ার, ১৮ ধাপ এগিয়ে সাতে উঠে এসেছেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!