1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন

বিশ্বকাপের পুরষ্কারের টাকায় মসজিদ নির্মাণ করবেন ডেম্বেলে

  • সময় শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৮ পঠিত

বিশ্বকাপ জয়ের প্রাইজমানি ও বোনাসের টাকা দিয়ে মায়ের জন্মভূমিতে মসজিদ নির্মাণ করার ঘোষণা দিলেন মুসলিম এক তারকা খেলোয়াড়। খবর বার্সা টাইমস।

যার কথা বলা হচ্ছে তিনি ওসমান ডেম্বেলে। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম মুসলিম তারকা খেলোয়াড় তিনি। আফ্রিকান বংশোদ্ভূ'ত এই এটাকিং মিডফিল্ডার বর্তমানে বার্সালোনায় খেলছেন।

সম্প্রতি বিশ্বকাপের প্রাইজমানি ও বোনাসের টাকা দিয়ে তিনি আফ্রিকার মৌরিতানিয়ায় মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন ওসমান। ২১ বছর বয়সী এই তরুণ আফ্রিকান বংশোদ্ভূ'ত ওসমান দেম্বেলে ফান্সের ১৫ জন আফ্রিকান বশোদ্ভূ'ত খেলোয়াড়দের মধ্যে অন্যতম।

তার জন্ম উত্তর ফ্রান্সের ভার্ননে। বাবা-মা দু’জনেই উত্তর-পশ্চিম আফ্রিকার মৌরিতানিয়া থেকে এসেছিলেন ফ্রান্সে। তার মা এসেছেন মৌরতানিয়া ও সেনেগাল থেকে। আর তার বাবার পূর্ব-পুরুষ মালির অধিবাসী ছিলেন। ওসমানের বাবা-মা দুজনই মুসলিম।

অন্যদিকে ফান্সের বর্তমানে সবচেয়ে খ্যাতিমান খেলোয়াড় কিলিয়ান এমবাপে বিশ্বকাপের অর্জিত অর্থ জনকল্যাণে ব্যয় করার ঘোষণা দিয়েছেন। পিএসজি তারকা তার বিশ্বকাপের আয়ের অর্থ প্রতিব'ন্ধী শিশুদের জন্য একটি ক্রিয়া সংস্থাকে দান করেছেন।

২১ বছর বয়সী দেম্বেলে রাশিয়ায় খেলেছেন বিশ্বকাপের চারটি ম্যাচ। এমবাপ্পে, গ্রিজম্যানদের ভীড়ে আ'ক্রমণভাগে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। রেনের হয়ে খেলার পর ২০১৬-১৭ মৌসুমে দেম্বেলে যোগ দেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। এক মৌসুম পড়েই যোগ দেন বার্সায়।

তবে, বার্সায় যোগ দিয়েই আলোচনায় আসেন মুসলমান এই খেলোয়াড়। বুন্দেসলিগার ক্লাবটির স'ঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল ২০২১ সাল পর্যন্ত। পরে ৫ বছরের চুক্তিতে মেসি-সুয়ারেজদের ক্লাবে যোগ দেন তিনি। ২১ বছর বয়সী এই খেলোয়াড়ের বাই আউট ক্লজ ধ’রা হয় ৪০ কোটি ইউরো। জাতীয় দলের হয়ে দেম্বেলে খেলছেন ২০১৬ সাল থেকে, ১৬ ম্যাচ খেলে গোল করেছেন দুটি।

আফ্রিকার উত্তরের দেশ মৌরিতানিয়া। শতভাগ মুসলমানদের এই দেশটির আয়তন ১০ লক্ষ ৩০ হাজার বর্গ কিলোমিটার। দেশটির লোকসংখ্যা প্রায় ৪৪ লাখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!