1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকার কাছে লজ্জাজনক হারে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত বাংলাদেশের

  • সময় মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ২৫ পঠিত

দক্ষিণ আফ্রিকার কাছে ল'জ্জাজনক হারে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকে'টের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ। আগে ব্যাট করে মাত্র ৮৪ রানে অলআউট হয় টাইগাররা। জবাবে ৩৯ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

তাসকিন ঝলকের পরও শেষ বাংলাদেশের সেমির স্বপ্ন
দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। নাঈম শেখ ও লিটন দাসের উদ্বোধনী জুটিতে আসে ২২ রান।

কাগিসো রাবাদার বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন নাঈম। পরের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে গোল্ডেন ডাকের স্বাদ পান সৌম্য সরকার। দলের খাতার আর ২ রান যোগ 'হতেই শূন্য রানে ফেরেন মুশফিকুর রহিম।

২৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এই বিপদ আরও বৃ'দ্ধি পায় যখন দলীয় ৩৪ রানে টানা দুই বলে সাজঘরের পথ ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন ধ্রুব।

রিয়াদ ৯ বলে ৩ রান ও আফিফ পান গোল্ডেন ডাক। দলীয় ৪৬ রানে বিদায় নেন লিটন দাসও। তিনি করেন ৩৬ বলে ২৪ রান। ৪৬ রানে ৬ উইকেট হারিয়ে হাবুডাবু খেতে থাকে বাংলাদেশ।

সপ্তম উইকে'টে ১৯ রানের জুটি গড়েন শামিম হোসেন ও মেহেদী হাসান। বিশ্বকাপ অ'ভিষেকে ২০ বলে ১১ রান করেন শামীম। টপ-মিডল অর্ডারের ব্যর্থতার পরে মেহেদী একাই লড়াই করেন।

তার ব্যাট থেকে আসে ২৫ বলে ২৭ রান। দুইটি চার ও বাংলাদেশের ইনিংসের একমাত্র ছক্কাটি হাঁকান তিনি। অ্যানরিখ নরকিয়ার বলে ফিরতি ক্যাচে তালুবন্দী হন মেহেদী।

বাংলাদেশের ব্যাটিং ছিল ছবির মতোই।
মাঠে নেমে প্রথম বলেই নাসুম আহমেদ হিট উইকে'টের আ'ত্মঘা'তী ঘটনার মাধ্যমে সমাপ্তি ঘটে বাংলাদেশের ইনিংসের।

১৮.২ ওভারে টাইগাররা সংগ্রহ করে ৮৪ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে তিনটি করে উইকেট পান নরকিয়া ও রাবাদা। দুইটি উইকেট নেন তাবরাইজ শামসি ও একটি উইকেট পান ডোয়াইন প্রিটোরিয়াস।

বাংলাদেশের পক্ষে প্রথম ওভারেই উইকেট এনে দেন তাসকিন আহমেদ। রিজা হে'নড্রিকসকে এলবিডব্লিউয়ের ফাঁ'দে ফেলেন তিনি।

কুইন্টন ডি কককে বোল্ড করেন মেহেদী। ডি কক করেন ১৫ বলে ১৬ রান। পরের ওভারেই এইডেন মা'রক্রা'মকে শিকার করেন তাসকিন। ৪ বলে শূন্য রানেই ফেরেন মা'রক্রা'ম।

তাসকিন ঝলকের পরও শেষ বাংলাদেশের সেমির স্বপ্ন
৪ ওভারে ১৮ রান খরচ করেন ২টি উইকেট নেন তাসকিন আহমেদ

এই ম্যাচে বাংলাদেশের একমাত্র ইতিবাচক প্রাপ্তি তাসকিনের বোলিং। এই ডানহাতি পেসার ৪ ওভারে ১৮ রান খরচ করে শিকার করেন দুইটি উইকেট। তবে সহজেই ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা।

চতুর্থ উইকে'টে ৪৭ রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে জয়ের বন্দরে নিয়ে যান টেম্বা বাভুমা ও র‍্যাসি ফন ডার ডুসেন। র‍্যাসি নাসুমের বলে শরিফুলের তালুবন্দী হলে ভাঙে এই জুটি। তিনি করেন ২৭ বলে ২২ রান।

ডেভিড মিলার নেমেই চার মেরে দক্ষিণ আফ্রিকার ৬ উইকে'টের জয় নিশ্চিত করেন। অধিনায়ক বাভুমা ২৮ বলে ৩১ রানে অ'পরাজিত থাকেন। এই জয়ে দক্ষিণ আফ্রিকা পেল ৬ পয়েন্ট। অ'পরদিকে, টানা চার ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ল বাংলাদেশ।

সংক্ষি'প্ত স্কোর

বাংলাদেশ ৮৪/১০ (১৮.২ ওভার)
মেহেদী ২৭, লিটন ২৪, শামিম ১১, নাঈম ৯, রিয়াদ ৩, তাসকিন ৩;
নরকিয়া ৩/৮, রাবাদা ৩/২০।

দক্ষিণ আফ্রিকা ৮৬/৪ (১৩.৩ ওভার)
বাভুমা ৩১*, র‍্যাসি ২২, ডি কক ১৬,
তাসকিন ২/১৮।

দক্ষিণ আফ্রিকা ৬ উইকে'টে জয়ী

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!