1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২ উইকেট হাতে রেখেই ভারতকে হারাল বাংলাদেশ যুবারা হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী আন্তর্জাতিক ম্যাচ হবে না বাংলাদেশে,সকল ধরনের ম্যাচ থেকে নিষিদ্ধ’র সিদ্ধান্ত আইসিসির মেসি, লেভানডফস্কি, রোনালদো না বেনজেমা… কে হচ্ছেন সেরা আবারও বাধা আবিদ-শফিক, হারের শঙ্কায় বাংলাদেশ স্মিথ, ওয়ার্নারের সঙ্গে ‘দ্বৈত আচরণ’ কেন? ভারত না পাকিস্তান কাকে সাপোর্ট করবে শোয়েবে এমন প্রশ্নে যে উত্তর দিলেন সানিয়া টি-টেনে প্লে-অফে চার দল চূড়ান্ত, দেখেনিন বাংলা টাইগার্সের অবস্থান মেসিকে টপকে ব্যালন ডি’অর জিততে পার লিওয়ানদোস্কি

শেষ বলে ছক্কায় সেঞ্চুরি; গেইলকে টপকে শীর্ষে বাটলার

  • সময় সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ২৭ পঠিত

সুপার টুয়েলভের মাঝামাঝি এসে প্রথম সেঞ্চুরির দেখা পেল চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ। শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের শেষ বলে ছক্কা মেরে তিন অ 'ঙ্কের ঘরে পা রখেন ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটার। দুর্দান্ত সেঞ্চুরির সাথে গড়েন দারুণ এক রেকর্ডও।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে এটি নবম সেঞ্চুরি। সীমিত ওভারের ক্রিকে'টের এই বিশ্বকাপে সর্বোচ্চ দুটি সেঞ্চুরি আছে ক্রিস গেইলের। তবে শতকের রেকর্ডটা অক্ষুন্ন রাখতে পারলেও এক ইনিংসে সর্বোচ্চ বল মোকাবিলার রেকর্ড বাটলারের কাছে এদিন হারিয়েছেন ক্রিস গেইল।

অষ্টম ক্রিকেটার হিসেবে এই অ'ভিজাত ক্লাবে নাম লেখান বাটলার।
৬৭ বলে তিন অ 'ঙ্কের ঘরে পা রাখেন ৩১ বছর বয়সী ডানহাতি ব্যাটার। তার অ'পরাজিত ১০১ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ৬ ছয়ে। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার সর্বোচ্চ স্কোর। আর তার খেলা ৬৭ টি বলের ইনিংসটি বল মোকাবিলায় বিশ্বকাপের সবচেয়ে বড় ইনিংস। কেননা এর আগে এতো বল এক ইনিংসে মোকাবিলা করেননি কোন ব্যাটার।

সর্বোচ্চ ৬৬ বল মোকাবিলা করান রেকর্ড ছিল ক্রিস গেইলের। যেটি ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৯৮ রানে রান আউট হওয়ার আগে খেলেছিলেন তিনি। সমান ৬৬ বলের ইনিংস আরেক ক্যারিবিয়ান মা'রলন স্যামুয়েলস ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ৮৫* করতে খেলেছিলেন। যার উপর ভর করে ইংলিশদের হারিয়ে বিশ্বকাপ জিতেছিল উইন্ডিজরা

এর আগে গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭১ রানের ইনিংস খেলেন বাটলার। শ্রীলঙ্কার বিপক্ষে দুষ্মন্ত চামিরার করা ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে সেঞ্চুরি বঞ্চিত 'হতে বসেছিলেন তিনি। ৯৫ রানে বাটলারের ক্যাচ ছাড়েন পাথুম নিশানকা। পরের দুই বলে রান করতে না পারলেও শেষ বলে ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি উদযাপন করেন এই ইংলিশ ওপেনার।

বাটলারের সেঞ্চুরির ওপর ভর করে শারজায় টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকে'টে ১৬৩ রানের সংগ্রহ পেয়েছে ইংল্যান্ড। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান এসেছে অধিনায়ক ইয়ন মর'গানের ব্যাট থেকে।

লঙ্কানদের হয়ে গত ম্যাচের হ্যাটট্রিক ম্যান ওয়ানিন্দু হাসারা'ঙ্গা ৪ ওভারে ২১ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পঞ্চম বোলার হিসেবে সবচেয়ে কম ম্যাচ খেলে ৫০ উইকে'টের দেখা পেলেন হাসারা'ঙ্গা। এই মাইলফলকে পা রাখতে তার লেগেছে ৩৩ ম্যাচ। এই তালিকায় শীর্ষে থাকা অজন্তা মেন্ডিসের লেগেছিল ২৬ ম্যাচ।

Most balls faced in a Men’s T20 World Cup innings:-

67 – Jos Buttler🏴󠁧󠁢󠁥󠁮󠁧󠁿 v SL, today
66 – Chris Gayle🏝️ v IND, 2010
66 – Marlon Samuels🏝️ v ENG, 2016#T20WorldCup #ENGvSL

— Kausthub Gudipati (@kaustats) November 1, 2021

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!