1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৩২ অপরাহ্ন

১ সপ্তাহ বিশ্রামে থেকেও ক্লান্ত ভারতীয় ক্রিকেটাররা

  • সময় সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৩৫ পঠিত

১ সপ্তাহ বিশ্রামে থেকেও ক্লান্ত ভারতীয় ক্রিকেটাররা

পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারল ভারত ক্রিকেট দল। যে কারণে সেমিফাইনাল অনেকটাই অনিশ্চিত ভারত ক্রিকেট দলের জন্য। এর জন্য বু মর'াহ দোষারোপ করছেন আইপিএলকেই!

পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচের পর এক সপ্তাহ বিরতির পর নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলেছে ভারত। এক সপ্তাহ বিশ্রামে থাকার পরও ফলাফল পাল্টেনি ভারতের। পাকিস্তানের কাছে ১০ উইকে'টে পরাজয়ের পর নিউজিল্যান্ডের কাছে ৮ উইকে'টে হেরেছে ভারত। ভারতীয় পেসার বু মর'াহ বলছেন দলের ক্রিকেটাররা বেশ ক্লান্ত।

অবশ্য ক্রিকেটারদের মাঝে ক্লান্তি আসাটাই স্বাভাবিক। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ডেই থেকে গিয়েছিল ভারত। পরবর্তীতে ইংল্যান্ডের বিপক্ষে চারটি টেস্ট (মূলত পাঁচ টেস্ট) খেলেছে ভারত। এরপরেই আইপিএলে ব্যস্ত ছিল ক্রিকেটাররা। যে কারণে পরাজয়ের পেছনে ‘ক্লান্ত’ ইস্যুকে সামনে আনলেন বু মর'াহ।

“বিশ্রামের দরকার হয়। টানা ছ’মাস খেলতে থাকা সহজ নয়। পরিবারের স'ঙ্গে সময় কা'টানোর প্রয়োজন হয়। সেটা মনের মধ্যে চলতে থাকে। কিন্তু মাঠে নামলে সেটা ভাবলে চলে না।

বিসিসিআই চেষ্টা করেছে আমা'দের সাহায্য করতে। কিন্তু সূচি কী হবে সেটা আমা'দের হাতে থাকে না। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকলে মানসিক ক্লান্তি আসেই। কিন্তু কিছু করার নেই।”

পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনালে যাওয়ার সমীকরণ কঠিন করে ফেলেছে ভারত। তবে তাঁদের হার খুব স্বাভাবিকভাবেই নিচ্ছেন বু মর'াহ। এসব ভুলে সামনের দিকে আগানোর চিন্তা তার।

“খেলায় হার জিত থাকবেই। জিতলে আ মর'া যেমন খুব আনন্দে মাতি না, তেমনই হারের পর ভেঙে পড়া উচিত নয়। এটাই খেলার ধ'র্ম। আমা'দের সামনের দিকে এগিয়ে যেতে হবে।”

পাকিস্তানের বিপক্ষে ১৫১ রান করলেও এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ১১০ রান তুলতে সক্ষম হয় ভারত।

ফলে ৩৩ বল এবং ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন লোকেশ রাহুল, ঈশান কিষাণ, রোহিত শর্মা, বিরাট কোহলি ও রিশাভ পান্ট

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!