1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

স্মিথ কেন টি–টোয়েন্টি দলে, প্রশ্ন ওয়ার্নের

  • সময় রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ২২ পঠিত

অস্ট্রেলিয়ার টি–টোয়েন্টি দলে স্টিভ স্মিথের (বাঁয়ে) থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন শেন ওয়ার্নফাইল ছবি: এএফপি

স্টিভ স্মিথকে নিয়ে অস্ট্রেলিয়া দল কদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ব্যাটিং ঘিরে বিশেষ এক পরিকল্পনা করেছে। দল যদি পাওয়ারপ্লেতে খুব ভালো ব্যাট করে আর উইকেট না হারায়, তাহলে ব্যাটিং অর্ডারে একটু নিচের দিকেই নামবেন তিনি। আর দল যদি দ্রুত উইকেট হারিয়ে ফেলে, তাহলে ওপরের দিকে নেমে বিশেষ ভূমিকা নেবেন। অস্ট্রেলিয়া দল যখন স্মিথকে নিয়ে এই পরিকল্পনা করছে, দলটির সাবেক তারকা এবং বর্তমানের ক্রিকেট বিশ্লেষক ও ধা'রাভাষ্যকার শেন ওয়ার্ন প্রশ্ন তুলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর দলে থাকা নিয়েই।

ওয়ার্ন প্রশ্নটি তুলেছেন কাল ইংল্যান্ডের কাছে খুব বাজেভাবে হেরে যাওয়া ম্যাচের পর। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে কাল নিজেদের জন্য গু'রুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করে ১২৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ম্যাচ জিতে যায় ৮ উইকে'টে, ৫০ বল হাতে রেখে।

টস হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া এদিন ৪ ওভারের মধ্যে ১৫ রানে ৩ উইকেট হারায়। ৭ রানে প্রথম উইকেট পড়ার পর আগের পরিকল্পনা অনুযায়ী স্মিথকে তিন নম্বরে ব্যাটিংয়ে নামায় অস্ট্রেলিয়া। কিন্তু স্মিথ মাত্র ৫ বলই ক্রিজে ছিলেন। ক্রিস জর্ডানের বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ১ রান করে। বি'ষয়টি মোটেই ভালো লাগেনি ওয়ার্নের। ম্যাচ শেষে তিনি টুইট করেছেন, ‘মিচেল মা'র্শকে একাদশে না রাখাটা অস্ট্রেলিয়া দলের 'হতাশাজনক একটা সি'দ্ধান্ত। আমি স্মিথকে পছন্দ করি। কিন্তু তার আসলে টি-টোয়েন্টি দলে থাকা উচিত নয়। টি-টোয়েন্টি দলে থাকবে মা'র্শ।’

এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের তিনটিতেই খেলেছেন স্মিথ। প্রথম দুই ম্যাচে তিনি করেছেন ৬৩ রান। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৫ আর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অ'পরাজিত ২৮ রান। চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষেই চরম ব্যর্থ হয়েছেন তিনি। এটাই হয়তো ভালো লাগেনি ওয়ার্নের।

ইংল্যান্ডের বিপক্ষে দ্রুত ২ উইকেট পড়ে যাওয়ার পর চার নম্বরে ব্যাট করতে আসেন গ্লেন ম্যাক্সওয়েল। ৯ বলে ৬ রান করে ওকসের বলে এলবিডব্লু হয়ে ফেরেন তিনি। ম্যাক্সওয়েলের ব্যাটিং অর্ডার নিয়েও খুব একটা সন্তুষ্ট নন ওয়ার্ন। নিজের টুইটে তিনি লিখেছেন, ‘ম্যাক্সওয়েলকে পাওয়ারপ্লেতে নামানো…তার সব সময় পাওয়ারপ্লের পর ব্যাটিংয়ে আসা উচিত। ওই সময় (মা'র্কাস) স্টয়নিসকে নামাতে পারত। সব মিলিয়ে এটা অস্ট্রেলিয়া দলে খুব বাজে পরিকল্পনা ও কৌশল ছিল।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!