1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে মুখ খুললেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২ উইকেট হাতে রেখেই ভারতকে হারাল বাংলাদেশ যুবারা হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে ইয়াসির আলী আন্তর্জাতিক ম্যাচ হবে না বাংলাদেশে,সকল ধরনের ম্যাচ থেকে নিষিদ্ধ’র সিদ্ধান্ত আইসিসির মেসি, লেভানডফস্কি, রোনালদো না বেনজেমা… কে হচ্ছেন সেরা আবারও বাধা আবিদ-শফিক, হারের শঙ্কায় বাংলাদেশ স্মিথ, ওয়ার্নারের সঙ্গে ‘দ্বৈত আচরণ’ কেন? ভারত না পাকিস্তান কাকে সাপোর্ট করবে শোয়েবে এমন প্রশ্নে যে উত্তর দিলেন সানিয়া টি-টেনে প্লে-অফে চার দল চূড়ান্ত, দেখেনিন বাংলা টাইগার্সের অবস্থান মেসিকে টপকে ব্যালন ডি’অর জিততে পার লিওয়ানদোস্কি

১৬ বছর আগের ধোনির ‘গানশট’ স্টাইলকে স্মরণ করালেন আসিফ আলী

  • সময় রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৩৬ পঠিত

১৬ বছর আগের ধোনির ‘গানশট’ স্টাইলকে স্ মর'ণ করালেন আসিফ আলী

শুক্রবার দুবাইয়ে আয়োজিত চলতি টি-২০ বিশ্বকাপের সুপার ১২ পর্বে আফগানিস্তান এবং পাকিস্তান মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে পাকিস্তানের জয়ের রাস্তা মসৃণ করেন আসিফ আলি। আর তারপরই ম হে'ন্দ্র সিং ধোনির স্টাইলে ‘গানশট’ করেন আসিফ আলি।

সত্যি কথা বলতে কী, যথেষ্ট কঠিন পরিস্থিতিতে ব্যাট করতে নেমেছিলেন আসিফ। দলের কাছে জয়ের জন্য কাঙ্খিত রান রেট ততক্ষণে প্রায় ১০ ছুঁয়ে ফেলেছে। ম্যাচের রাশ নিজের হাতে রাখার জন্য তিনি সি'ঙ্গলও নিতে চাননি। ঠিক যেমনটা ধোনি করে থাকেন।

তারপর ১৯তম ওভারে একটা-দুটো নয়, চারটে ছক্কা হাঁকিয়ে পাঁচ উইকে'টে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। শেষ ছক্কা'টা হাঁকানোর পরেই ‘গানশট’ সেলিব্রেশনে মেতে ওঠেন তিনি। ২০০৫ সালে জয়পুরে আয়োজিত শ্রীলঙ্কার বিরু'দ্ধে ধামাকাদার শতরান করার পর ধোনি এমনই গানশটে মেতে উঠেছিলেন।

আসিফের এই সেলিব্রেশনের পরেই ভারতীয় ক্রিকেট স মর'্থকেরা ধোনির স'ঙ্গে তাঁর সাদৃশ্য খুঁজে বের করতে শুরু করেছেন। আজ থেকে প্রায় ১৬ বছর আগে ধোনি এই ‘কারনামা’ করেছিলেন। ভারত বনাম শ্রীলঙ্কা একদিনের ম্যাচে মাহি ১৮৩ রানে অ'পরাজিত ছিলেন। ২৯৯ রান তাড়া করতে নেমে ভারত ২৩ বল বাকি থাকতেই এই ম্যাচে জয়লাভ করে।

আসিফ হয়ত শতরান করতে পারেননি। তবে যে আ'ক্রমণাকত্মক ভ'ঙ্গিতে তিনি ব্যাটিং করেছেন, তাতে শতরান করলেও অবাক হওয়ার কিছু থাকত না। শেষ ছক্কা'টা হাঁকানোর পরেই আসিফ নিজের ব্যাটটাকে ব'ন্দুকের মতো করে ধরেন। সেইস'ঙ্গে পাকিস্তানের জয় উদযাপন করেন।

ম্যাচ জয়ের পর পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম বললেন, ‘ও (আসিফ আলি) এই কারণেই পরিচিত। PSL (পাকিস্তান সুপার লিগ) টুর্নামেন্টে এমন বহু ইনিংস ওর ব্যাট থেকে বেরিয়ে এসেছে।

ফলে আমি খুব আ'ত্মবিশ্বা'সী ছিলাম যে এমন কঠিন পরিস্থিতি থেকে আমা'দের বের করে আনতে পারবে।’ সেইস'ঙ্গে তিনি আরও যোগ করেছেন, ‘এই ম্যাচ শুরু হওয়ার আগেই আমি জয়ের ব্যাপারে যথেষ্ট নিশ্চিত ছিলাম। যখনই দরকার পড়েছে, তখনই দলের জয়ে আসিফ অবদান রেখেছে।’

এমন একটি বি ধ্বং'সী ইনিংস প্রস'ঙ্গে আসিফ জানালেন, এই ম্যাচ জয়ের ব্যাপারে তিনি যথেষ্ট আ'ত্মবিশ্বা'সী ছিলেন। নিউজিল্যান্ডের বিরু'দ্ধেও তিনি ম্যাচজয়ী ইনিংস পাকিস্তানকে উপহার দিয়েছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!