1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

একই উইকেটে বারবার খেলার কারণে পাওয়ার হিটার নেই : বাশার

  • সময় রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ২৫ পঠিত

একই উইকে'টে বারবার খেলার কারণে পাওয়ার হিটার নেই : বাশার

বাংলাদেশ দলের নির্বাচন ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার মনে করেন, বারবার একই উইকে'টে খেলার কারণে দেশে হার্ড হিটার ব্যাটার গড়ে তোলা যাচ্ছে না। এই সমস্যা সমাধানে ঘরোয়া ক্রিকে'টে ব্যাটিং বান্ধব উইকেট ব্যবহারের পরা মর'্শ দিয়েছেন তিনি।

একই উইকে'টে বারবার খেলার কারণে পাওয়ার হিটার নেই বাশার
হাবিবুল বাশার।
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটাররা ফরম্যাটটির দাবি মিটিয়ে ব্যাটিং করতে ব্যর্থ হচ্ছেন। এর কারণে বারবার জুটছে পরাজয়। টি-টোয়েন্টিতে এমন পারফরম্যান্সের পেছনে ঘরোয়া ক্রিকে'টের উইকেটকে দায়ী করেছেন বাশার।

তিনি বলেন, ‘বাংলাদেশের ক্রিকে'টের জন্য, ভবি'ষ্যতের জন্য আমা'দের ঘরোয়া টুর্নামেন্টগু'লোতে ব্যাটিং উইকেট তৈরি করা দরকার। আ মর'া খুব বেশি যখন ম্যাচ খেলি, বিপিএল বা টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলি, তখন একই উইকে'টে বারবার খেলার জন্য অনেক সময় আ মর'া ভালো উইকেট পাই না। যার জন্য আমা'দের পাওয়ার হিটার তৈরি হচ্ছে না।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মিরপুরে বাংলাদেশ খেলেছে টানা দশটি ম্যাচ। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের দুই সিরিজে জয় পাওয়ায় সবাই তুলেছিলেন তৃপ্তির ঢেঁকুর।

বিশ্বকাপে ব্যাটিং ইউনিটের পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় প্রশ্ন উঠছে, বিশ্বকাপের আগে দেশের মাটিতে এমন স্লো উইকেট ব্যবহারই কাল হল কি না।

ব্যক্তিগত পরিকল্পনা থাকে, সবসময় রান করতে চাই নাঈম
বিশ্বকাপেও পরিস্থিতির দাবি মিটিয়ে খেলতে পারছে না বাংলাদেশ।
বাশার অবশ্য মিরপুরের উইকে'টে টানা খেলার বি'ষয়টিকে দোষ হিসেবে দেখতে নারাজ। তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে অনেকগু'লো টি-টোয়েন্টি ম্যাচ খেলে এসেছি।

আমা'দের খেলার সুযোগ আসলে খুব বেশি হয় না। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজের উইকেট নিয়ে অনেক কথা হয়েছে। জয়টা অবশ্যই গু'রুত্বপূর্ণ।আন্তর্জাতিক ক্রিকে'টে আপনি আপনার সুবিধা নিতে চাইবেন। এটা খুব স্বাভাবিক। আপনি জিততে চাইবেন।

কিন্তু আমা'দের যদি টি-টোয়েন্টি ফরম্যাটে ভালো করতে হয়, পাওয়ার হিটার তৈরি করতে হয়, আমি মনে করি আমা'দের ঘরোয়া ক্রিকে'টের উইকেটগু'লো অনেক উন্নতি করতে হবে। যেখানে কিনা ১৮০-২০০ রানের খেলা ধা'রাবাহিকভাবে হবে।’

বাশার মনে করেন, ঘরোয়া টি-টোয়েন্টিতে ব্যাটিং বান্ধব উইকে'টে খেলার চর্চা করলে আগামী বছর অনুষ্ঠিতব্য বিশ্বকাপে ভালো করবে বাংলাদেশ।

তিনি বলেন, ‘আ মর'া আসলে এটা খুব বেশি পাই না। পাওয়ার প্লে ব্যবহার করা, পাওয়ার হিটার তৈরি করা- এটা খুব বেশি হচ্ছে না। আমা'র মনে হয় আমা'দের সবচেয়ে বেশি দরকার-

পরবর্তীতে যখন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলব তখন যেন ভালো উইকে'টে খেলতে পারি। আ মর'া যদি সঠিক উইকেট সরবরাহ করতে পারি, আমা'র বিশ্বা'স আ মর'া পরের বিশ্বকাপে ভালো করতে পারবো।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!