1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

ধোনির জন্য ক্যারিয়ার ধ্বংস হওয়া ক্রিকেটারের অবসর

  • সময় শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৮ পঠিত

ভারতের দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক ম হে'ন্দ্র সিং ধোনির সময়ে তিনি আন্তর্জাতিক ক্রিকে'টে এসেছিলেন। আর ঠিক এ কারণেই তার ক্যারিয়ার ধ্বং'স হয়ে যায়। কারণ ধোনির জন্যই জাতীয় দলে খেলা হয়নি বহু উইকেটকিপার ব্যাটসম্যানের। পার্থিব প্যাটেল, দীনেশ কার্তিক, অজয় রাতরারা জাতীয় ক্রিকে'টে পরিচিত নাম।

কিন্তু ততটা পরিচিত না হলেও ধোনির কারণেই ক্যারিয়ার এগোতে পারেনি নমন ওঝার। এতদিন পর তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন। ৩৭ বছর তারকা উইকেট রক্ষক ব্যাটসম্যান নমন ওঝা ভারতের ঘরোয়া ক্রিকে'টের অন্যতম সেরা তারকা। দুই দশক ধরে মধ্যপ্রদেশের হয়ে খেলেছেন ঘরোয়া ক্রিকে'টে।

রঞ্জি ট্রফিতে সর্বাধিক আউট করার কৃতিত্বও আছে। জাতীয় দলের হয়ে একটা করে ওয়ানডে, টেস্ট এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও কোনোদিন নিয়মিত 'হতে পারেননি। কারণ ইতিহাসের অন্যতম সেরা উইকেটকিপার ধোনির জায়গায় অন্য কারও কথা ভাবতেই পারেনি ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। ২০১০ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অ'ভিষেক হয়েছিল নমন ওঝার।

সেটাই তার শেষ ওয়ানডে ম্যাচ। অথচ মধ্যপ্রদেশের হয়ে ১৪৬ প্রথম শ্রেণির ম্যাচে ৪১.৬৭ গড়ে করেছেন ৯৭৫৩ রান। আছে ২২টি সেঞ্চুরি। সজল চোখে নিজের অবসর ঘোষণায় নমন ওঝা বলেছেন, ‘অবসর ঘোষণা করছি। এখন সময় হয়েছে সরে দাঁড়ানোর। যাত্রাটা দীর্ঘ ছিল। তবে রাজ্য এবং দেশের ক্রিকে'টে প্রতিনিধিত্ব করতে পারায় আমি কৃতজ্ঞ। নিজের স্বপ্ন পূরণ করেছি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!