1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:২৩ পূর্বাহ্ন

আইপিএলে খেলতে পারবে না বাংলাদেশী ক্রিকেটাররা

  • সময় শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৯১৬ পঠিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে খেলতে পারবেন না বাংলাদেশী ক্রিকেটাররা এমন মন্তব্য করেছেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গা'ঙ্গু'লি। কি কারনে আইপিএলের আসরে অংশ নিতে পারবেন না বাংলাদেশী ক্রিকেটাররা সেই ব্যাখ্যাটাও দিয়েছেন গা'ঙ্গু'লি।

আইপিএলের ১৪তম আসর মাঠে গড়াতে যাচ্ছে আগামী এপ্রিল মাসের ৯ অথবা ১০ তারিখে। আইপিএল চলাকালেই বাংলাদেশ দলের বিপক্ষে শ্রীলঙ্কা টেস্ট সিরিজে অংশ নিবে। লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে টাইগাররা পাড়ি জমাবে রাবণের দেশে।

টেস্ট সিরিজের পর শ্রীলঙ্কা দল বাংলাদেশে আসবে ওয়ানডে সিরিজ খেলার জন্য। ঘরের মাঠে লঙ্কানদের আতিথেয়তা দেয়ার জন্য দেশের ক্রিকেটারদের থাকতে হবে নিজ দলের সাথে। ফলে ১০ এপ্রিল থেকে শুরু হয়ে ৫০ দিন ব্যাপী এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের ক্রিকেটাররা অংশ নিতে পারবেন না বলে মনে করেন সৌরভ গা'ঙ্গু'লি।

গতকাল (১৮ ফেব্রুয়ার) আইপিএলের নিলামের আগে সৌরভ গা'ঙ্গু'লি ফ্র্যাঞ্চাইজিগু'লোকে চিঠি দিয়ে বলেন, ‘’বাংলাদেশের কোন ক্রিকেটারকে ড্রাফট থেকে বেছে নেওয়া হলেও তাদের ১৭ মে পরে আর পাওয়া যাব'ে না। অন্য কোন সিরিজের সূচি নির্ধারিত হলে এর আগেও টুর্নামেন্ট থেকে চলে যেতে পারেন তারা।‘’

আইপিএলের নিলামে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে নাম ছিল মুস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান, মো হা'ম্ম'দ সাইফুদ্দিন, মাহমুদউল্লাহ রিয়াদের। শেষ মুহূর্তে অবশ্য ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে নাম দিয়েছিলেন মুশফিকুর রহিমও। তবে নিলাম থেকে ৩ কোটি ২০ লক্ষ রুপিতে কলকাতা নাইট রাইডার্স সাকিব আল হাসানকে কিনে নেয়। অন্যদিকে ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে মুস্তাফিজকে দলে নেয় রাজস্থান রয়্যালস।

এই দুই ক্রিকেটার ছাড়া বাকি বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে কারো নামই তোলা হয়নি ড্রাফটে। নিলামে দল পাবার পরই সাকিব বিসিবির তরফ থেকে ছুটির আবেদন করে তা পেয়ে যান। লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে না খেলে সাকিব অংশ নিবেন আইপিএলে। তবে মুস্তাফিজকে ছুটি দেয়া হবে কিনা সে ব্যাপারে এখনও স্পষ্ট কিছুই জানায়নি বোর্ড।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!