1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন

এইমাত্র পাওয়া : আইপিএল নিলামে ২ নম্বরে সাকিব,জেনেনিন মুস্তাফিজের অবস্থান

  • সময় বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৭৮ পঠিত

আইপিএলের নিলামে শুরুর দিকেই নাম উঠবে বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। নিলামের ২ নম্বর সেটে থাকছে সাকিবের নাম, ৪ নম্বর সেটে মুস্তাফিজ।চেন্নাইয়ে বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় শুরু হবে নিলাম।

নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার মো হা'ম্ম'দ সাইফ উদ্দিন ও মাহমুদউল্লাহর নাম ওঠার সম্ভাবনা শেষ পর্যন্ত কমই। সাইফ আছেন ১৯ নম্বর সেটে, মাহমুদউল্লাহ ৩২ নম্বর সেটে।দলগু'লির বিদেশি ক্রিকেটারের যে কোটা, তা শেষ হয়ে যাওয়ার কথা শুরুর কয়েক সেটেই। পরের দিকে সেটে থাকা ক্রিকেটারদের নাম নিলামে উঠবে যদি কোটা বাকি থাকে এবং কাউকে নিয়ে দলগু'লির আগ্রহ থাকে।

২ নম্বর সেটে সাকিবের স'ঙ্গে রাখা হয়েছে মইন আলি, শিবাম দুবে, কেদার যাদব, দাভিদ মালান, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্রিস মর'িসকে। নিলামের প্রথম সেটে আছেন অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, এভিন লুইস, করুন নায়ার, জেসন রয়, স্টিভেন স্মিথ ও হনুমা বিহারি।

৪ নম্বর সেটে মুস্তাফিজের স'ঙ্গী শেলডন কটরেল, ন্যাথান কোল্টার-নাইল, অ্যাডাম মিল্ন, জাই রিচার্ডসন, মা'র্ক উড ও উমেশ যাদব।সাকিব এর আগে খেলেছেন কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদে। মুস্তাফিজ খেলেছেন হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সে।

নিলামে সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপির ক্যাটেগরিতে আছে সাকিবের নাম। মুস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রুপি। মাহমুদউল্লাহ আছেন ৭৫ লাখ রুপি ভিত্তি মূল্যের ক্যাটেগরিতে, ৫০ লাখের ক্যাটেগরিতে সাইফ।দলগু'লির খেলোয়াড় তালিকার যে চিত্র, তাতে বিদেশি ক্রিকেটারের কোটা বাকি আছে মাত্র ২২ জনের। ১২৮ জন বিদেশি ক্রিকেটারের অন্তত ১০৬ জনই তাই দল পাবেন না।

সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস নিতে পারবে কেবল ১ জন করে বিদেশি ক্রিকেটার। সর্বোচ্চ ৫ জন নিতে পারবে কিংস ইলেভেন পাঞ্জাব, ৪ জন করে রয়্যাল চ্যালেঞ্জার্স বে'ঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্স।ভারতীয় ১৬৪ ক্রিকেটারের মধ্যে দল পাবেন সর্বোচ্চ ৬১ জন। সর্বোচ্চ ১৩ জন নিতে পারবে বে'ঙ্গালুরু, সর্বনিম্ন ৩ জন হায়দরাবাদ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!