1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:২০ অপরাহ্ন
শিরোনামঃ
তালাকের কাগজ দেখালেন নাসিরের আইনজীবী বিয়ে ও বাচ্চা ছাড়া রাকিবের সব অভিযোগ মিথ্যা: নাসিরের স্ত্রী তামিমা ক্রিকেটারদের অবসাদমুক্ত রাখতে যে পরিকল্পনা বিসিবির পয়েন্ট ব্যবধান কমাতে মাঠে নামছে বার্সেলোনা গোলাপি বলের ছোবলে দিশেহারা ইংল্যান্ড ব্রেকিংনিউজঃ গণমাধ্যমের সাথে সরাসরি কথা বলছেন নাসির-তামিমা (ভিডিও)। যা ফাস করে দিল তারা। মেসির প্লেন ভাড়া করে রাষ্ট্রীয় সফরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট! নিউজিল্যান্ডে শৌচাগার সহ রুম সবই পরিষ্কার করতে হবে তামিম-মুশফিকদের নেইমারের সমান বেতন এবং চলে যাওয়ার স্বাধীনতা চায় এমবাপ্পে অভিষেকের অপেক্ষায় বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম

আকস্মিক অবসরে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক

  • সময় বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৩ পঠিত

হুট করেই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট থেকে অবসরের সি'দ্ধান্ত নিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসি। সাদা পোশাকের অ'ভিজাত ক্রিকে'টে ৬৯টি ম্যাচ খেলার পর, এবার থামা'র ঘোষণা দিলেন তিনি।

তবে ফাফ ডু প্লেসিসের ইচ্ছা ছিল ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের মধ্য দিয়ে অবসর নেয়ার। কিন্তু সম্প্রতি অস্ট্রেলিয়া ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা সফরটি অনির্দিষ্টকালীন সময়ের জন্য স্থগিত করেছে। তাই আর মাঠ থেকে টেস্টে অবসর নেয়া হলো না ডু প্লেসির।

২০১২-১৩ মৌসুমে দক্ষিণ আফ্রিকার অস্ট্রেলিয়া সফরের এডিলেইড টেস্টে সাদা পোশাকের ক্রিকে'টে অ'ভিষেক হয়েছিল ৩৬ বছর বয়সী এ মিডলঅর্ডার ব্যাটসম্যান। নিজের প্রথম ম্যাচে দলকে স্ মর'ণীয় ড্র এনে দেয়ার পথে দুই ইনিংসে ৭৮ ও ১১০ রানের দুইটি ইনিংস খেলেন ডু প্লেসি এবং জেতেন ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার।

সবমিলিয়ে টেস্ট ক্রিকে'টে ৬৯ ম্যাচে ১০ সেঞ্চুরি ও ২১ হাফসেঞ্চুরির সুবাদে ৪০.০২ গড়ে ৪১৬৩ রান করেছেন ডু প্লেসি। আর কখনও তাকে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট খেলতে দেখা যাব'ে না।

২০১৬ সালের মাঝামাঝি সময়ে এবি ডি ভিলিয়ার্সের জায়গায় দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক নির্বাচিত হন ডু প্লেসি। পরে ২০২০ সালে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ১-৩ ব্যবধানে টেস্ট সিরিজ হেরে যাওয়ার দায় নিজ কাঁধে নিয়ে অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি।

ডু প্লেসির অধীনে ৩৬টি টেস্ট খেলেছে দক্ষিণ আফ্রিকা। যেখানে ছিল ১৮ জয় ও ১৫ পরাজয়। তার অধীনে প্রথম ২৭ ম্যাচের মধ্যে ১৭টিই জিতেছিল প্রোটিয়ারা। পরে ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে শুরু করে টানা ৮টি ম্যাচ হেরে যায় তারা। যে কারণে অধিনায়কত্ব ছেড়ে দেন ডু প্লেসি।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও সীমিত ওভারের ক্রিকেট খেলবেন ডু প্লেসি। এখনও পর্যন্ত ১৪৩ ওয়ানডে ও ৫০ টি-টোয়েন্টি খেলা এ ব্যাটসম্যান দুই ফরম্যাটেই আরও কিছুদিন খেলার ইচ্ছাপ্রকাশ করেছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!