1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন

৩ ক্রিকেটারের নষ্টের পিছনে যাদের দায় দেখছেন ফারুক

  • সময় বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬০ পঠিত

বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় ব্যাটিং করিয়ে সৌম্য-সাব্বিরদের নষ্ট করা হচ্ছে বলে মনে করেন তিনি। ওয়ানডে-টি-টোয়েন্টি দলে বাংলাদেশের নিয়মিত মুখ সৌম্য সরকার। কিন্তু টেস্ট দলে আছেন যাওয়া আসার মধ্য দিয়ে। সাকিবের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে সুযোগ হলেও প্রত্যাশার কিঞ্চিত পরিমাণও পূরণ করতে পারেননি এই বামহাতি ব্যাটসম্যান।

দুই ইনিংস মিলে করতে পেরেছেন মাত্র ১৩ রান। সৌম্য সরকারের যে ব্যাটিং স্টাইল আর যেভাবে সৌম্য খেলেন তা টেস্ট ক্রিকে'টের সাথে যায় না বলে মনে করেন সাবেক নির্বাচক ফারুক আহমেদ। তাঁর মতে, সীমিত ফরম্যাটে সৌম্য বেশি উপযুক্ত। দীর্ঘ ফরম্যাটে ওপেন করিয়ে সৌম্যর মেধা নষ্ট করে দেওয়া হচ্ছে বলে মনে করেন তিনি।

শুধু সৌম্যই নন, সাব্বির এবং বর্তমান সময়ে নাজমুল হাসান শান্তকেও নষ্ট করা হচ্ছে বলে মনে করেন তিনি। এর পিছনে টিম ম্যানেজমেন্টের দায় দেখছেন সাবেক এই নির্বাচক।এনটিভিকে ফারুক আহমেদ বলেন,

টেস্টে ওপেন করিয়ে সৌম্যর মেধা আ মর'া নষ্ট করে দিচ্ছি। এটা আমি আগেও বলেছি। সৌম্যকে আ মর'া দেখেছি, সে সীমিত ফরম্যাটে খুবই মেধাবী একজন ক্রিকেটার। আপনি সেখানে সৌম্যকে দিয়ে টেস্টে ওপেন করাচ্ছেন। আমি বলছি না সৌম্য টেস্টের যোগ্য নয়।

আমি বলবো, সৌম্যর যে টেলেন্ট তাকে আপনি ওয়ানডেতেই থিতু করান। ওয়ানডেতে খেলাতে খেলাতে ওর আ'ত্মবিশ্বা'স যখন অনেক বাড়বে তখন তাকে টেস্টে চেষ্টা করানো উচিত। এখন যদি টেস্ট খেলান আর সে খারাপ করে, তাহলে টেস্টের বাজে পারফরম্যান্স সে সীমিত ফরম্যাটে নিয়ে যাব'ে।

সাবেক এই প্রধান নির্বাচক কথা বলেছেন জাতীয় দল এমনকি ঘরোয়া ক্রিকেট থেকেও বাদ পড়েত থাকা সাব্বিরকে রহমানকে নিয়েও। সাব্বিরের প্রস'ঙ্গ আনতে গিয়ে কথা বলেছেন সৌম্য সরকারকে নিয়েও। তিনি বলেন,

আপনি সাব্বিরের কথায় আসুন। সে খুবই মেধাবী ছিল। ছয়-সাত নম্বরে খুবই আদর্শ একজন খেলোয়াড় সে। কিন্তু সেই ছেলেকেও আ মর'া তিনে, চারে, ওপেনিংয়ে, টেস্টে খেলাতে খেলাতে হারিয়ে ফেললাম। এখন সে আর নেই। শান্তকে দিয়েও তাই করাচ্ছি। এই সমস্যা কাটিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করার জন্য টিম ম্যানেজমেন্টকে আহবান জানিয়েছেন তিনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!