1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০২:৫১ অপরাহ্ন

বার্সার বড় পরাজয়ের ম্যাচে মেসির জোড়া রেকর্ড

  • সময় বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৯ পঠিত

ম'ঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে নাকানিচুবানি খেয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের কাছে তারা হেরেছে ১-৪ গোলের বড় ব্যবধানে।

বার্সেলোনার বড় পরাজয়ের ম্যাচটিতে দলের পক্ষে একমাত্র গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি। আর এ গোলের মাধ্যমে জোড়া রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা এ ফুটবলার।

ন্যু ক্যাম্পের পিএসজির বিপক্ষে ম্যাচের ২৭ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করেন মেসি। ডি-বক্সের মধ্যে ফ্রেংকি ডি ইয়ংকে পেছন থেকে ফাউল করা হলে পেনাল্টি পায় বার্সেলোনা। স্পট কিক থেকে দলকে লিড এনে দেন অধিনায়ক।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে মেসির এটি চতুর্থ গোল এবং সবমিলিয়ে ২০২০-২১ মৌসুমে গোলসংখ্যা দাঁড়িয়েছে ২০।

এই গোলের মাধ্যমে ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা ১৭ বছর চ্যাম্পিয়নস লিগে গোল করার কৃতিত্ব দেখালেন মেসি। তার আগে রিয়াল মা'দ্রিদ কিংবদন্তি রাউল গঞ্জালেস টানা ১৭ বছর চ্যাম্পিয়নস লিগে অন্তত একটি হলেও গোল করেছেন।

১৯৯৫ সালে কিশোর বয়সে রিয়াল মা'দ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগে নিজের প্রথম গোলটি করেছিলেন রাউল। এরপর ২০১১ সালে শালকের হয়ে করেন শেষ গোল। মাঝের ১৫ বছরেই অন্তত একটি হলেও গোল ছিল তার। মেসির প্রথম গোল ছিল ২০০৫ সালে। এরপর থেকে প্রতি বছরই গোল করে চলেছেন তিনি।

এদিকে পিএসজির বিপক্ষে গোলটি চলতি মৌসুমে মেসির ২০তম গোল। যার ফলে টানা ১৩ মৌসুমে অন্তত ২০টি গোলের রেকর্ড গড়লেন মেসি।

এছাড়া আরও একটি রেকর্ডের খুব কাছে চলে গেছেন মেসি। ম'ঙ্গলবারের ম্যাচটি ছিল বার্সেলোনার হয়ে মেসির খেলা ৭৬০তম ম্যাচ। আর ৮টি ম্যাচ খেললেই বার্সার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলা রেকর্ড নিজের করে নেবেন তিনি। কাতালান ক্লাবটির হয়েছে সর্বোচ্চ ৭৬৭ ম্যাচ খেলেছেন জাভি হার্নান্দেজ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!