1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

ভক্তদের কান্নার সাগরে ভাসিয়ে না ফেরার দেশে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার

  • সময় সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১৬৩ পঠিত

ভক্তদের কান্নার সাগরে ভাসিয়ে না ফেরার দেশে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার

শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট অধিনায়ক বান্দুলা ওয়ার্নাপুরা আর নেই। সোমবার চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বা'স ত্যাগ করেছেন ৬৮ বছর বয়সী বান্দুলা।

এক বিবৃতিতে, শ্রীলঙ্কার প্রথম টেস্ট অধিনায়ক বান্দুলা ওয়ার্নাপুরার মৃ'ত্যুতে গভীর শোক প্রকাশ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এই কঠিন সময়ে বান্দুলার পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

১৯৮২ সালে ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচের নেতৃত্ব দেন তিনি। দেশের হয়ে প্রথম রানও তার করা। দ্বিতীয় ইনিংসে প্রথম ওভার বোলিংও করার মাধ্যমে বিরল রেকর্ডও গড়েন তিনি। দেশের হয়ে সবমিলিয়ে চারটি টেস্ট এবং ১২টি ওয়ানডে খেলেন বান্দুলা।

প্রথম শ্রেণির ক্রিকে'টে বান্দুলার অ'ভিষেক হয় ১৯৭০ সালে, ভারতের বিশ্ববিদ্যালয় দলের বিপক্ষে। তার প্রথম শ্রেণির ক্যারিয়ারে টার্নিং পয়েন্ট ছিলো ১৯৭৩-৭৪ মৌসুমে পাকিস্তান অনূর্ধ্ব-২৫ দলের বিপক্ষে খেলা ১৫৪ রানের ইনিংস।

সেই মৌসুমে একটি চার দিনের ম্যাচে পাকিস্তান একাদশের বিপক্ষে ৯২ রানের ঝকঝকে একটি ইনিংস খেলেন বান্দুলা। ঐ ম্যাচে পাকিস্তান একাদশে আসিফ মাসুদ, সেলিম আলতাফ এবং ইন্তেখাব আলমের মতো টেস্ট বোলাররাও ছিলেন।

১৯৭৫ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকে'টে অ'ভিষেক হয় এ সাবেক ওপেনারের। পরের ম্যাচে ডেনিস লিলি এবং জেফ থমসনের মতো ভ'য়'ঙ্কর পেস জুটির বিরু'দ্ধে ৩৯ বলে ৩১ রান করেন তিনি।

বিশ্বকাপের পরের আসরে বান্দুলার নেতৃত্বে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় লাভ করে শ্রীলঙ্কা। ১৯৮১-৮২ মৌসুমে পাকিস্তানের বিপক্ষে আসে তার ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ ৭৭ রান। কিন্তু ম্যাচটি আট' উইকে'টে হেরে যাওয়ায় তার এই ইনিংস বৃথা যায়।

খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর শ্রীলঙ্কার কোচিং সেট-আপে দায়িত্ব পালন শুরু করেন তিনি। পরে কোচিং পরিচালকের দায়িত্বও পান বান্দুলা

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!