1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

খুশির খবর : স্কটল্যান্ডের বিপক্ষে আজ আর মাত্র ২ উইকেট নিতে পারলে একসাথে তিনটি বিশ্ব রেকর্ড গড়বেন সাকিব আল হাসান।

  • সময় রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৪৭ পঠিত

আর অল্প কিছুক্ষণের মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ড-এর মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের জন্য গু'রুত্বপূর্ণ এই ম্যাচে দারুন

তিনটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর মাত্র দু’টি উইকেট নিতে পারলে আন্তর্জাতিক ক্রিকে'টে তিনটি বিশ্ব রেকর্ড গড়বেন সাকিব।

রেকর্ড নাম্বার ১ : বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে আন্তর্জাতিক ক্রিকে'টে ১২ হাজার রান এবং ৬০০ উইকে'টের মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন সাকিব আল হাসান। কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকে'টে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান।

গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে অ'পরাজিত ৯৬ রান করে আন্তর্জাতিক ক্রিকে'টে দ্বিতীয় অলরাউন্ডার হিসাবে ১২ হাজার রান এবং ৫০০ উইকে'টের মাইলফলক স্পর্শ করেন সাকিব।

সাকিবের আগে এই রেকর্ড মাইলফলক স্পর্শ করেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস।

তবে আন্তর্জাতিক ক্রিকে'টে জ্যাক ক্যালিস ২৫ হাজার রান করলেও ৬০০ উইকেট নিতে পারেননি তিনি। তাইতো জ্যাক ক্যালিসের থেকে সাকিব এগিয়ে যাব'েন উইকেট-এর দিক দিয়ে।

সাকিব আর মাত্র ২ উইকেট নিতে পারলেই বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে আন্তর্জাতিক ক্রিকে'টে ১২ হাজার রান এবং ৬০০ উইকে'টে নেবেন তিনি। আন্তর্জাতিক ক্রিকে'টে ৩৬০ ম্যাচে ৩৯৬ ইনিংসে ৫৯৮ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। এছাড়াও ব্যাট হাতে করেছেন ১২২৯৬ রান।

রেকর্ড নম্বর ২ : এছাড়াও আর মাত্র ২ টি উইকেট নিতে পারলে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকে'টে ৬০০ উইকে'টে মাইলফলক স্পর্শ করবেন তিনি।

রেকর্ড নম্বর ৩ : এই রেকর্ডটি সাকিবের জন্য সবচেয়ে বড় অর্জনের। তার কারণ এই রেকর্ডটি করতে পারলে সাকিব হয়ে যাব'েন টি-টোয়েন্টি ক্রিকে'টের বাদশা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকে'টে আর ২ উইকেট পেলে মালি'ঙ্গাকে টপকে এই ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট-এর মালিক হবেন সাকিব। বর্তমানে সাকিবের উইকেট সংখ্যা ১০৬। অন্যদিকে মালি'ঙ্গার উইকেট ১০৭।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!