1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
তালাকের কাগজ দেখালেন নাসিরের আইনজীবী বিয়ে ও বাচ্চা ছাড়া রাকিবের সব অভিযোগ মিথ্যা: নাসিরের স্ত্রী তামিমা ক্রিকেটারদের অবসাদমুক্ত রাখতে যে পরিকল্পনা বিসিবির পয়েন্ট ব্যবধান কমাতে মাঠে নামছে বার্সেলোনা গোলাপি বলের ছোবলে দিশেহারা ইংল্যান্ড ব্রেকিংনিউজঃ গণমাধ্যমের সাথে সরাসরি কথা বলছেন নাসির-তামিমা (ভিডিও)। যা ফাস করে দিল তারা। মেসির প্লেন ভাড়া করে রাষ্ট্রীয় সফরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট! নিউজিল্যান্ডে শৌচাগার সহ রুম সবই পরিষ্কার করতে হবে তামিম-মুশফিকদের নেইমারের সমান বেতন এবং চলে যাওয়ার স্বাধীনতা চায় এমবাপ্পে অভিষেকের অপেক্ষায় বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম

এবার নিষিদ্ধ হচ্ছেন কোহলি!

  • সময় মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৪ পঠিত

চেন্নাই টেস্টে ৪৮২ রানের এক অসাধ্যসাধনের লক্ষ্য নিয়ে নেমেছে ইংল্যান্ড। এই লক্ষ্যে ইতিমধ্যেই ৭ উইকেট হারিয়ে হারের মুখে সফরকারীরা। ভারতের জয় এখন সময়ের ব্যাপার মাত্র!

তবে এই ম্যাচে এখনো (রিপোর্ট লেখা পর্যন্ত, ৪৮ ওভার) টিকে আছে ইংলিশ অধিনায়ক জো রুট আছেন বলে। টানা তিন টেস্টে তিনটি দেড় শ ছাড়ানো খেলে ডন ব্র্যাডম্যানের পাশে বসা রুট স্পিনের বিপক্ষে বিশ্বের সেরাদের একজন বলেই এখনো স্বপ্ন দেখছে ইংল্যান্ড।

এদিকে গতকাল দিনের শেষ ওভারেই স্বপ্নটা যেতে বসেছিল ইংল্যান্ডের। অক্ষর প্যাটেলের ওভারের প্রথম বলই প্যাডে আঘা'ত হে'নেছিল। ভারতের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার নিতিন মেনন। ভারত রিভিউ নেয়। রিভিউ দেখায়, বলটা ঠিকই স্টাম্পে লাগত। কিন্তু বল প্যাডে আঘা'ত হানার সময় বলের পঞ্চাশ ভাগ স্টাম্পের বাইরে থাকায় সি'দ্ধান্তটা আম্পায়ার্স কল বলেই জানিয়ে দেন তৃতীয় আম্পায়ার। ফলে, সে যাত্রা বেঁচে যান রুট।

তৃতীয় আম্পায়ার সে সি'দ্ধান্ত জানানোর পরও মানতে পারছিলেন না কোহলি। নিজের রাগ–ক্ষোভ সব ঝেড়েছেন মাঠের আম্পায়ার মেননের ওপর। সে ঘটনায় এখন শাস্তি পেতে পারেন কোহলি। অ'পরাধ গু'রুতর ঠেকলে এক ম্যাচ নিষে'ধাজ্ঞাও জুটতে পারে কোহলির।

এমনিতেই মাঠে দর্শক ফিরে পাওয়ার পরই বদলে গেছেন ভারত অধিনায়ক। আবারও সেই আগ্রাসী আচরণ দেখা যাচ্ছে, যু'দ্ধংদে'হী হাবভাব তাঁর চলনে। দর্শকদের খেলায় টেনে আনছেন। একটু পর দর্শকদের বাড়তি চিৎকার করতে আহ্বান জানাচ্ছেন। শিস দিচ্ছেন, দুই হাত দিয়ে গর্জন তুলতে ডাকছেন। দিনের শেষ ওভারে তাই একটু বেশিই করে ফেললেন।

সি'দ্ধান্তটা আম্পায়ার্স কল। অর্থাৎ নিতিন মেনন যদি সেটা আউট দিতেন, সে ক্ষেত্রে জো রুট রিভিউ নিলেও লাভ 'হতো না। ফলে, মেননের সি'দ্ধান্ত ভারতের বিপক্ষে যাওয়াটাই রুটকে টিকিয়ে দিয়েছে। কোহলির রাগ–ক্ষোভ তাই সব পড়ল মেননের ওপর। সে সি'দ্ধান্ত বেশ কিছুক্ষণ গজরাতে দেখা গেছে তাঁকে। কেন এমন সি'দ্ধান্ত নেওয়া হলো, সেটা নিয়েও বেশ কিছুক্ষণ কথা বলেছেন কোহলি।

আইসিসির আচরণবিধি অনুযায়ী মাঠে আম্পায়ারের সি'দ্ধান্ত নিয়ে অসন্তোষ দেখালে কিংবা কোনো সি'দ্ধান্ত নিয়ে অনেকক্ষণ আলোচনা চালালে খেলোয়াড়দের শাস্তি দিতে পারেন ম্যাচ রেফারি। আর এই ম্যাচের ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ এসব ব্যাপারে বেশ কড়া।

যদিও শ্রীনাথ এ ব্যাপারে কী সি'দ্ধান্ত নেন, সেটা পরে জানা যাব'ে। আপাতত ইংল্যান্ডের সাবেক খেলোয়াড় ও বিশ্লেষকেরা কোহলিকে ধুয়ে ফেলছেন।

আম্পায়ারদের স'ঙ্গে তর্ক করে ও বাজে আচরণ প্রথম বা দ্বিতীয় পর্যায়ের অ'পরাধ। এমন অ'পরাধে ১ থেকে ৪টি ডেমেরিট পয়েন্ট মেলে খেলোয়াড়ের। গত ২৪ মাসে ভারত অধিনায়ক দুটি ডেমেরিট পয়েন্ট জুটিয়েছেন। ফলে যদি এই ম্যাচে যদি ২টি বা তার বেশি ডেমেরিট পয়েন্ট মেলে, সেটা ৪ ডেমেরিট পয়েন্টের সীমা পেরিয়ে যাব'ে। আর আচরণবিধিতে ৪ ডেমেরিট পয়েন্ট থাকলে এক ম্যাচের নিষে'ধাজ্ঞা জোটে।

এ ব্যাপারে স্পোর্টস মেইল আইসিসির স'ঙ্গে যোগাযোগ করেছে। আইসিসি জানিয়েছে, ম্যাচ রেফারি শ্রীনাথ এখনো এ ব্যাপারে আইসিসির ক্রিকেট বিভাগের স'ঙ্গে কথা বলেননি। তবে ম্যাচ রেফারিরা এমন ঘটনায় নিজেদের সি'দ্ধান্ত জানানোর জন্য ঘটনার পর আরও ২৪ ঘণ্টা সময় পাই ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!