1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন

শচীনের জন্য সুযোগ পাননি ধোনি!

  • সময় মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৫ পঠিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সফল অধিনায়ক ম হে'ন্দ্র সিং ধোনি। প্রতিযোগিতার প্রথম আসর থেকেই চেন্নাই সুপার কিংসের (সিএসকে) হয়ে খেলছেন তিনি। তবে চেন্নাইয়ে নয়, ধোনির হয়তো মাঠ মাতাতেন মুম্বাইয়ের হয়ে! কিন্তু শচীন টেন্ডুলকারের কারনেই ধোনিকে আর কেনেনি মুম্বাই।

ভারতকে ২০০৭ টি-২০ বিশ্বকাপ জেতানোর পর দেশের অন্যতম বড় তারকা হয়ে উঠেছিলেন ধোনি। ২০০৮ সালে প্রথম আইপিএলের নিলামে তাকে পাওয়ার জন্য লড়াইয়ে ছিল অনেক দলই। এই উইকেটকিপার ব্যাটসম্যানকে কিনতে মুম্বাই এবং চেন্নাইয়ের মধ্যে শেষ অবধি বেশ লড়াই চলেছিল।

এই লড়াইয়ে শেষ পর্যন্ত হার মানে মুম্বাই। দলটির ‘আইকন’ ক্রিকেটার ছিলেন শচীন। নিয়ম অনুযায়ী দলের সব চেয়ে দামি ক্রিকেটারের থেকে আইকন ক্রিকেটারকে ১৫ শতাংশ বেশি পারিশ্রমিক দিতে হয়। ২০০৮ সালে চেন্নাই ধোনিকে ১১ কোটি ৩৩ লক্ষ টাকায় কিনেছিল।

মুম্বাই সেই দামে কিনলে শচীনকে আরো ১৫ শতাংশ বেশি দিতে 'হতো। স্বাভাবিকভাবেই তখন বাকি দল তৈরি করতে মুম্বাইকে সমস্যায় পড়তে 'হতো। চেন্নাইয়ের কোনো আইকন ক্রিকেটার না থাকায় সেবারের নিলামে সুবিধা হয়েছিল। কলকাতা নাইট রাইডার্সের আইকন ছিলেন সৌরভ গা'ঙ্গু'লি,

কিংস ইলেভেন পাঞ্জাবের ছিলেন যুবরাজ সিং, দিল্লি ডেয়ারডেভিলসের বীরেন্দ্র শেবাগ। ধোনি রাঁচির ক্রিকেটার হওয়ায় কোনো দল তাকে আইকন হিসেবে দলে নিতে পারেনি। এই সুযোগ কাজে লাগিয়েছিল চেন্নাই। আজও তিনি সেই দলেই রয়েছেন। ধোনির হাত ধরেই সিএসকে ৩ বার আইপিএল জিতেছে। দলটির জন্য এখনো ধোনিই শেষ কথা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!