1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৩৩ পূর্বাহ্ন

পাপনকে হঠাৎ কাজী সালাউদ্দিনের ফোন!

  • সময় মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৯ পঠিত

মাঠ সংকটে ফুটবল। ব'ঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও কমলাপুরের বীরশ্রেষ্ঠ শ’হীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম ছাড়া ফুটবলের জন্য রাজধানীতে মাঠ নেই। প্রিমিয়ার লিগের বেশিরভাগ ক্লাব ব'ঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে হোমভেন্যু করায় এই মাঠের অবস্থা দিনকে দিন খারাপের দিকে।

সামনে ফুটবলের আরও কয়েকটি লিগ শুরু হবে। এমন অবস্থায় মাঠ কোথায় পাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)? মাঠ সমস্যা সমাধানের লক্ষ্যে বাফুফে নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ব্যবহার করতে চায়। জাতীয় ক্রীড়া পরিষদের এই স্টেডিয়ামটি ক্রিকেট ব্যবহার করে থাকে।

যদিও তিন বছর ধরে এখানে কোনো খেলা হচ্ছে না। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন কিছুক্ষণ আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে ফোন করে ফতুল্লা স্টেডিয়াম চেয়েছেন ব্যবহারের জন্য। প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ কিংবা তৃতীয় বিভাগের কিছু ম্যাচ নারায়ণগঞ্জে আয়োজন করা গেলে মাঠ সংকট কমবে ফুটবলের।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘একটু আগেই আমা'দের সভাপতি মহোদয় ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের স'ঙ্গে কথা বলেছেন। ওই মাঠটি পেলে আ মর'া কিছু ম্যাচ সেখানে আয়োজন করতে পারব।

তাতে বর্তমানে যে মাঠ সংকট আছে, তার কিছুটা হলেও কমবে।’ ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে দুটি করে টেস্ট ও ওয়ানডে ম্যাচ হয়েছে। প্রথম টেস্ট হয়েছিল ২০০৬ সালে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে। এখানে শেষ টেস্ট হয়েছে ৬ বছর আগে ২০১৫ সালে।

ওই বছর জুনে বাংলাদেশ ও ভারতের মধ্যে টেস্ট ম্যাচ হয়েছিল ফতুল্লার এই স্টেডিয়ামে। এ স্টেডিয়ামে শেষ ম্যাচ হয়েছে টি-টোয়েন্টি, ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি। ম্যাচটি ছিল এশিয়া কাপের বাছাইপর্বের খেলা সংযুক্ত আরব আমিরাত ও হংকংয়ের মধ্যে। শেষ ওয়ানডে হয়েছে ২০১৪ সালের মা'র্চ, আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!