1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
হুবহু নিজের মত আরেক সালাহকে দেখে বেজায় খুশি মোহাম্মদ সালাহ ভিনি নাকি ফাতি, কে হবে এল ক্লাসিকোর নতুন রাজা? টি-২০ বিশ্বকাপের সেরা বোলার-ব্যাটারের নাম ভবিষ্যৎবানী করলেন ব্রেট লি বাংলাদেশ অভিজ্ঞতা কাজে লাগিয়েছে, জয় প্রাপ্য ছিল : পিএনজি অধিনায়ক ভক্তদের জন্য একদিন হলেও বাংলাদেশের হয়ে খেলতে চাই: আশরাফুল ভারতের কাছে হারলে সেমিফাইনালে যেতে পারবে না পাকিস্তান! ভারত, পাকিস্তানের গ্রুপে না পড়ে ভালোই হয়েছে-ঃ আশরাফুল সুপার টুয়ালেভে বাংলাদেশের বিপক্ষে চাপে থাকবে অস্ট্রেলিয়ারা ভারত-পাকিস্তান ম্যাচ যেন ফাইনালের আগে আরেক ফাইনাল : ইনজামাম বিশ্বকাপে বড় চমক দিতে পারে আফগানিস্তান আফগানিস্তান ক্রিকেট দল

দ্রুততম ডাবল সেঞ্চুরির নতুন বিশ্বরেকর্ড গড়লেন ট্রাভিস হেড

  • সময় বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ২০ পঠিত

লিস্ট ‘এ’ ক্রিকে'টের ইতিহাসে আগেই দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ডের মালিক ছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটার ট্রাভিস হেড। এবার নিজের করা সেই রেকর্ড ভেঙে গড়লেন আরেক দ্রুততমের রেকর্ড। অস্ট্রেলিয়ার ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্ট মা'র্শ কাপে বুধবার সাউথ অস্ট্রেলিয়ার হয়ে কুইন্সল্যান্ডের বিপক্ষে মাত্র ১১৪ বলে ডাবল সেঞ্চুরি করে নতুন ইতিহাস গড়েন এই অজি ক্রিকেটার।

অ্যাডিলেডে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ২২ রানে ওপেনার অ্যালেক্স ক্যারির বিদায়ের পর জ্যাক ওয়েদারেল্ডের সাথে ২৪৪ রানের বিশাল জুটি গড়েন অধিনায়ক ট্রাভিস হেড৷ এরপর ৯৭ রান করে জ্যাক ফিরলে ভাঙে জুটি। তবে ঝড়ের বেগে ব্যাট চালিয়ে ৬৫ বলে সেঞ্চুরি তুলে নেন হেড। পরের ৪৯ বলে তুলে নেন আরেকটি শতক। ১১৪ বলে পূর্ণ করেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।

১২৭ বলে ২৮ বাউন্ডারি ও ৮ ছক্কায় ২৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ফেরেন হেড। এই ইনিংসের পথে ২৭ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান লিস্ট ‘এ’ ক্রিকে'টে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েন। ২০১৫ সালে এই টুর্নামেন্টেই সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হেড দুইশ ছুঁয়েছিলেন ১১৭ বলে।

শুধু দ্রুততম ডাবলই নয়, হেড নিজের নাম তুলেছেন রেকর্ড বইয়ের আরেকটি পাতায়। লিস্ট ‘এ’ ক্রিকে'টে একাধিক ডাবল সেঞ্চুরি করা মাত্র তৃতীয় ব্যাটসম্যান তিনি। তিনটি ডাবল সেঞ্চুরি করে সবার ওপরে রোহিত শর্মা। তার তিনটি দ্বিশতকই আন্তর্জাতিক ওয়ানডেতে। রোহিত ও হেড ছাড়া দুটি ডাবল সেঞ্চুরি করেছেন আর কেবল সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান অ্যালেস্টার ব্রাউন।

লিস্ট ‘এ’ ক্রিকে'টে ষষ্ঠ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এটি। ২০০২ সালে অ্যালেস্টার ব্রাউনের করা ২৬৮ এখনও সর্বোচ্চ রানের রেকর্ড।

উল্লেখ্য, হেডের ২৩০ রানে ভর করে ৪৮ ওভারের ম্যাচটিতে কুইন্সল্যান্ডকে বিপক্ষে ৮ উইকে'টে ৩৯১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সাউথ অস্ট্রেলিয়া।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!