1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৯ অপরাহ্ন

আইপিএলে নতুন নামে আসছে প্রীতির পাঞ্জাব

  • সময় মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৫ পঠিত

দুই বছর আগে নাম পরিবর্তন করেছিল দিল্লি ডেয়ারডেভিলস। যদিও মালিকানা পরিবর্তনের কারণে নাম পরিবর্তন হয়ে দিল্লির ফ্রাঞ্চাইজিটি নতু নাম ধারণ করেছিল ‘দিল্লি ক্যাপিটালস’ হিসেবে। দুই বছর পর তারা সাফল্যও পেয়েছিল বেশ। গত আইপিএলের ফাইনাল খেলেছিল ক্যাপিটালস। যদিও শিরোপা জিততে পারেনি তারা।

প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাবও এবার চিন্তা করছে, নাম পরিবর্তনের। দলটির বিশ্বা'স, নাম পরিবর্তন করলে হয়তো সফলতার দেখা মিলতেও পারে। শুধু নামই নয়, লোগোও পরিবর্তন করেছে তারা।

পুরনো নাম ‘কিংস ইলেভেন পাঞ্জাব’ পরিবর্তন করে ‘পাঞ্জাব কিংস’ নামে আগামী আইপিএলে অংশ নেবে নেস ওয়াদিয়া, প্রীতি জিনতার মালিকানাধীন ফ্র্যাঞ্চাইজিটি। কাঙ্খিত শিরোপা জয়ের লক্ষ্যেই নাম বদলের এই সি'দ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হলেও ফ্র্যাঞ্চাইজি সূত্র জানিয়েছে, বহুদিন ধরেই নাকি এমন পরিকল্পনা করে আসছিল তারা।

দিল্লি ক্যাপিটালস (পূর্বে দিল্লি ডেয়ারডেভিলস) এবং রাইজিং পুনে সুপারজায়ান্টের (পূর্বে পুনে ওয়ারিয়র্স) পর আইপিএলের তৃতীয় ফ্র্যাঞ্চাইজি হিসেবে নাম পরিবর্তনের রাস্তায় হাঁটল প্রীতির পাঞ্জাব।

সংবাদসংস্থা পি'টিআই সূত্রে জানা গেছে, দীর্ঘ আলোচনার পর নতুন নাম ঠিক করা হয়েছে। এমনকি রাতারাতিও এমন সি'দ্ধান্ত গ্রহণ করা হয়নি। কিংস ইলেভেন পাঞ্জাব থেকে পাঞ্জাব কিংস হওয়ার পরিকল্পনাটি ছিল নাকি দীর্ঘ সময়ের।

উল্লেখ্য, ভারতের মাল্টি মিলিয়ন ডলারের এই লিগে পাঞ্জাবের এই ফ্র্যাঞ্চাইজি দলটির সেরা সাফল্য হচ্ছে, ২০১৪ সালের ফাইনাল। যদিও সেবার শিরোপা জিততে ব্যর্থ হয় তারা। সুতরাং, অধ’রা শিরোপাটা ধ’রার লক্ষ্যেই ১৪তম আইপিএলে খেলতে নামবে তারা।

যদিও ২০২০ আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের দুরন্ত প্রত্ যাব'র্তনের সাক্ষী ছিল সংযুক্ত আরব আমিরাত। প্রথম সাত ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পাওয়া লোকেশ রাহুলের নেতৃত্বাধীন দলটি দ্বিতীয় পর্বে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। এমনকি একটা সময় রীতিমতো প্লে-অফের দৌড়েও চলে আসে।

কিন্তু অল্পের জন্য সেই সুযোগ হাতছাড়া হয় গেইল-রাহুলদের। দলের পারফরম্যান্সে ব্যাট হাতে উল্লেখযোগ্য ভূমিকা ছিল এই দুই ব্যাটসম্যানের। টুর্নামেন্টে সর্বাধিক ৬৭০ রান সংগ্রাহকারী ছিলেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলই। উল্লেখ্য, রবিচন্দ্রন অশ্বিন দল ছাড়ার কারণে রাহুলের হাতে গত মৌসুমে দলের অধিনায়কত্বের দায়িত্বভার তুলে দিয়েছিল প্রীতি জিনতারা।

১৪ ম্যাচে ৬ জয়ে আইপিএলের গত মৌসুম শেষ করেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। আগামী আইপিএলেও লোকেশ রাহুলের নেতৃত্বেই অ'ভিযান শুরু করার সম্ভাবনা রয়েছে প্রীতির দলের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!