1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
হুবহু নিজের মত আরেক সালাহকে দেখে বেজায় খুশি মোহাম্মদ সালাহ ভিনি নাকি ফাতি, কে হবে এল ক্লাসিকোর নতুন রাজা? টি-২০ বিশ্বকাপের সেরা বোলার-ব্যাটারের নাম ভবিষ্যৎবানী করলেন ব্রেট লি বাংলাদেশ অভিজ্ঞতা কাজে লাগিয়েছে, জয় প্রাপ্য ছিল : পিএনজি অধিনায়ক ভক্তদের জন্য একদিন হলেও বাংলাদেশের হয়ে খেলতে চাই: আশরাফুল ভারতের কাছে হারলে সেমিফাইনালে যেতে পারবে না পাকিস্তান! ভারত, পাকিস্তানের গ্রুপে না পড়ে ভালোই হয়েছে-ঃ আশরাফুল সুপার টুয়ালেভে বাংলাদেশের বিপক্ষে চাপে থাকবে অস্ট্রেলিয়ারা ভারত-পাকিস্তান ম্যাচ যেন ফাইনালের আগে আরেক ফাইনাল : ইনজামাম বিশ্বকাপে বড় চমক দিতে পারে আফগানিস্তান আফগানিস্তান ক্রিকেট দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ২ নিয়ম, সুবিধা পাবে ক্রিকেটাররা

  • সময় সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৫৭ পঠিত

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ২ নিয়ম, সুবিধা পাবে ক্রিকেটাররা

এর আগে টি -টোয়েন্টি বিশ্বকাপ আরও ছয়বার খেলা হয়েছিল। যাই হোক, ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) কখনোই বিশ্বকাপে ব্যবহার করা হয়নি।

যাইহোক, এই সময়, টি -টোয়েন্টি বিশ্বকাপে আধুনিকতার ছোঁয়া দেখা যাচ্ছে। ক্রিকে'টে প্রথমবারের মতো, ডিআরএসের ক্ষুদ্রতম সংস্করণটি বিশ্বকাপে দেখা যাব'ে।

এক বিবৃতিতে বি'ষয়টি জানিয়েছে ক্রিকে'টের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। ক্রিকে'টের সংক্ষি'প্ততম সংস্করণের আগের ছয়টি পর্বে রিভিউ নেওয়ার সুযোগ ছিল না দলগু'লোর।

তবে এবার আইসিসি নিজেদের সি'দ্ধান্তে এনেছে পরিবর্তন। প্রথমবারের মতো বিশ্বকাপে ডিআরএস পরিচয় করিয়ে দিতে প্রস্তুত তারা।

আগামী ১৭ অক্টোবর ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম পর্ব। আইসিসির প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, প্রতি ইনিংসে দুইটি করে রিভিউ নিতে পারবে প্রতিটি দল।

করো'না ম হা'মা'রির মধ্যে রিভিউ সিস্টেমে পরিবর্তন এনেছিল আইসিসি। এর আগে যেখানে প্রতি ইনিংসে একটি দল সর্বোচ্চ একটি রিভিউ নিতে পারতো সেখানে গত জুলাইয়ের সি'দ্ধান্ত অনুযায়ী দুটি করে রিভিউ নিতে পারবে দলগু'লো।

করো'নাকালে এক দেশ থেকে আরেক দেশে যাতায়াত জটিলতায় দুই আম্পায়ারই স্বাগতিক দেশের থাকতেন। তবে বিশ্বকাপে সবগু'লো ম্যাচেই থাকছেন আইসিসির প্যানেলভুক্ত নিরপেক্ষ আম্পায়ার।

এদিকে টি-টোয়েন্টির ফলাফল নির্ধারণের জন্য যেখানে দুই দলকেই ন্যূনতম ৫ ওভার করে ব্যাটিং করার আবশ্যিকতা ছিল সেটার কোনো পরিবর্তন আসছে না বিশ্বকাপে।

কিন্তু বিশ্বকাপের সেমিফাইনাল এবং ফাইনালে এই নিয়ম বদলে যাচ্ছে। এই তিন ম্যাচের ফলাফল আসার ক্ষেত্রে ন্যূনতম ১০ ওভার করে খেলতে হবে দুই দলকেই। অন্যথায় ম্যাচটি পরিত্য'ক্ত বলে ঘোষণা করা হবে।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি।

এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্ যাব'িটহোলের ওয়েবসাইটে দেখা যাব'ে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্ যাব'িটহোলে

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!