1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বিতীয় ম্যাচেও হেরে গিয়ে বাদ পড়ার শঙ্কায় চ্যাম্পিয়নরা অনেক মেয়েই আমাকে কিউট বলে’ হাফিজের অবিশ্বাস্য ক্যাচ নিলেন কনওয়ে; শতাব্দীর সেরা তালিকায় রাখছেন ভক্তরা! (ভিডিও) বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় স্মরণীয় করে রাখতে ২৫০ শিশুর পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নিলেন বাবর আজম লিটন আমাদের দলের মূল ক্রিকেটার। দুইটা ক্যাচ ছাড়াতেই লিটন দাসের অবদান শেষ হয়ে যায়নি : ওটিস গিবসন পাকিস্তানের অলিতে গলিতে বরুণের মত বোলার ঘুরে বেড়ায়! Md Rakib হার্দিককে নিয়েই ভুল করেছে ভারত: ইনজামাম দুঃসময়ে টিম ম্যানেজমেন্টকে পাশে পাচ্ছেন লিটন সকল সমালোচনা কে পিছনে ফেলে উড়েয়ে দিতে হবে ইংল্যান্ডকে এবার মাশরাফির মন্তব্যের পাল্টা জবাব দিলেন কোচ গিবসন

বার্সেলোনাকে হিসাবেই রাখেন না মেসি

  • সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ২০ পঠিত

দীর্ঘকাল ধরে নিজেদের সুখ-দূঃখের প্রতিটি মূহুর্ত একসাথে ভাগাভাগি করে নিয়েছিল একই মুদ্রার এপিঠ-ওপিঠ ভেবে আসা মেসি-বার্সা। কিন্তু এখন সেই বার্সাকেই হিসাবে রাখছেন না লিওনেল মেসি।

তাদের বন্ধন ছিন'্ন হবে এমনটি কেউই ভাবেনি কখনো। তবে বাস্তবতা একেবারেই ভিন্ন। না চাইলেও অনেক কিছু আপনাকে মেনে নিতে হবে। ঠিক তেমনই এক নিষ্টুর বাস্তবতার শিকার হয়ে বার্সা ছাড়েন লিওনেল মেসি।

যে ক্লাবে খেলে এত অর্জন, এত প্রাপ্তি, এত সাফল্য, সেই বার্সেলোনার হয়ে মেসি এখন আর মাঠে নামেন না। ক্যাম্প ন্যুতে আর ধ্বনিত হয় না ‘মেসি’, ‘মেসি’ স্লোগান। এই স্লোগানে এখন মুখরিত হয় প্যারিসের পার্ক দে প্রিন্সেস স্টেডিয়ামের গ্যালারি।

বার্সার সাথে দীর্ঘ একুশ বছরের সম্পর্ক চুকিয়ে পিএসজির জার্সি গায়ে জড়ান মেসি। অন্যদিকে মেসিকে ভুলে আপাতত তরুণদের নিয়েই সামনে আগানোর দিকে মনোযোগ দিচ্ছে বার্সা।

ফ্রান্স ফুটবল সাময়িকীকে সম্প্রতি একটা সাক্ষাৎকার দিয়েছেন মেসি। স্বাভাবিকভাবেই অনেক বি'ষয় নিয়েই কথা বলেছেন। প্রস'ঙ্গক্রমে উঠে এসেছে নিজের সাবেক ক্লাব বার্সেলোনা, চ্যাম্পিয়নস লিগের বিভিন্ন বি'ষয়।

মেসির চোখে সম্ভাব্য চ্যাম্পিয়নস লিগজয়ীদের তালিকায় কে কে আছে, এমন একটা প্রশ্নের জবাবে রিয়ালের নাম নিলেও নাম নেননি নিজের সাবেক ক্লাব বার্সোলোনার। মেসি ভালো করেই জানেন তার প্রিয় ক্লাব বার্সার বর্তমানে যে হাল তাতে চ্যাম্পিয়নস লিগ জেতা মোটেও সম্ভব নয়।

পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিততে পারে কি না, এমন প্রশ্নের জবাবে নিজেদের একতরফা ফেবারিট মানতে রাজি হননি মেসি, “সবাই বলছে পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিতবে। কিন্তু আমা'র কাছে মনে হয়, আরও অনেক দল আছে, যাদের চ্যাম্পিয়নস লিগ জেতার সা মর'্থ্য আছে।”

সে দলগু'লোর নাম কী? মেসির মুখ থেকেই শুনে নিন, “চেলসি আছে, আছে ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলানও আছে। রিয়াল মা'দ্রিদ সব সময়ই এই প্রতিযোগিতায় ভালো করে। আমি জানি না আমি কোনো ক্লাবের নাম বলতে ভুলে গেলাম কি না।”

শুধু বার্সোলোনা নয় মেসির সম্ভাব্য লিষ্টে নেই লিভারপুলও। পিএসজির চ্যাম্পিয়নস লিগ জেতার যোগ্য দাবিদার হলেও দলের মধ্যে এখনো বোঝাপড়াটা কম। মেসি খুব ভালো করে জানেন তা।

“আমা'দের দুর্দান্ত কিছু খেলোয়াড় আছেন। তবে আমা'দের নিজেদের মধ্যে রসায়ন ও বোঝাপড়াটা বাড়াতে হবে। শিরোপা জেতার জন্য একটা দল হিসেবে খেলা অনেক জরুরি। এই একটি দিকেই আ মর'া অন্যান্য ক্লাবের থেকে পিছিয়ে আছি, যাদের সম্মিলিত অ'ভিজ্ঞতা আমা'দের চেয়ে বেশি।”

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!