1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বিতীয় ম্যাচেও হেরে গিয়ে বাদ পড়ার শঙ্কায় চ্যাম্পিয়নরা অনেক মেয়েই আমাকে কিউট বলে’ হাফিজের অবিশ্বাস্য ক্যাচ নিলেন কনওয়ে; শতাব্দীর সেরা তালিকায় রাখছেন ভক্তরা! (ভিডিও) বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় স্মরণীয় করে রাখতে ২৫০ শিশুর পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নিলেন বাবর আজম লিটন আমাদের দলের মূল ক্রিকেটার। দুইটা ক্যাচ ছাড়াতেই লিটন দাসের অবদান শেষ হয়ে যায়নি : ওটিস গিবসন পাকিস্তানের অলিতে গলিতে বরুণের মত বোলার ঘুরে বেড়ায়! Md Rakib হার্দিককে নিয়েই ভুল করেছে ভারত: ইনজামাম দুঃসময়ে টিম ম্যানেজমেন্টকে পাশে পাচ্ছেন লিটন সকল সমালোচনা কে পিছনে ফেলে উড়েয়ে দিতে হবে ইংল্যান্ডকে এবার মাশরাফির মন্তব্যের পাল্টা জবাব দিলেন কোচ গিবসন

লেগ স্পিনারকে না খেলালে জিতলেও পয়েন্ট পাবেনা দলগুলো

  • সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ১৭ পঠিত

দায়িত্ব নিয়ে নতুন এক উদ্যোগের দিকে দেশীয় ক্রিকেটকে টেনে নেয়ার মিশনে নেমেছেন খালেদ মাহমুদ সুজন। একজন লেগ স্পিনারের প্রয়োজন বাংলাদেশ ক্রিকে'টে কতটুকু অনুভব করে কর্তারা তা নিয়ে সংশয়ের শেষ নেই। নানা সময়ে নানা বুলি, বাধ্যবাধকতা তৈরি করা হলেও দিনশেষে ফলাফল শূন্য। কোথাও পর্যাপ্ত সুযোগ মেলেনা লেগ স্পিনারদের। এবার বয়সভিত্তিকে সেটি করে দেখানোর আশা দেখালেন বিসিবির সদ্য নির্বাচিত পরিচালক খালেদ মাহমুদ সুজন।

খালেদ মাহমুদ আগের মেয়াদে কাজ করেছেন গেম ডেভেলপমেন্ট বিভাগে। তার হাত ধরেই এসেছে যুব বিশ্বকাপ শিরোপা অর্জন। এর বাইরেও বয়সভিত্তিকেও রেখেছেন কাজের ছাপ। এবার আরেক দফা পরিচালক নির্বাচিত হয়ে একই বিভাগের দায়িত্ব সামলানোর কথা তার।

এখনো আনুষ্ঠানিকভাবে দায়িত্ব ভাগাভাগি না হলেও গত ২ দিন ধরেই তাকে ব্যস্ত থাকতে দেখা গেছে গেম ডেভেলপমেন্টের কাজ নিয়ে। বিভাগীয় দলগু'লোর কোচদের সাথে বৈঠকে দিচ্ছেন পরা মর'্শ, তুলে ধরেছেন পরিকল্পনা।

লেগ স্পিনার বের করে আনতে বয়সভিত্তিকে বাধ্যবাধকতা আনার কথা ভাবছেন বলে জানান সুজন। যদিও এর আগে জাতীয় লিগ, বিপিএলের মত টুর্নামেন্টেও বাধ্যবাধকতা আনার পরেও খেলানো হয়নি লেগ স্পিনার।

এমনকি জয়-পরাজয় মূল্যহীন এমন বিসিবির আয়োজনে ম্যাচেও লেগ স্পিনাররা ছিলেন উপেক্ষিত। যার সর্বশেষ উদাহরণ চট্টগ্রামে এইচপি ক্যাম্প। দুই লেগ স্পিনার মিলে ৬ ম্যাচে সুযোগ পেয়েছেন মাত্র ১ ম্যাচ।

আজ (১০ অক্টোবর) মিরপুরে কোচদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে খালেদ মাহমুদ সুজন লেগ স্পিনার বের করার পুরোনো আশ্বা'স দিলেন নতুন করে।

তিনি বলেন, ‘আ মর'া তো রীতিমতো পরিকল্পনা বদলাই , পরিকল্পনা ডেভেলপ করি, কোনটা আমা'দের জন্য বাস্তবায়ন করা সহজ। বাস্তবায়ন করাটা সবচেয়ে বড়, পরিকল্পনা তো অনেক করা যায় বাস্তবায়ন করা খুবই কঠিন। আ মর'া চিন্তা করেছি যে আ মর'া তো অনূর্ধ্ব-১৮ তে গিয়ে ওআইসিএলটা খেলি, কিন্তু আ মর'া অনূর্ধ্ব-১৪/১৬ তে এখন থেকে ২-৩ দিনের ম্যাচগু'লা খেলার চেষ্টা করবো। যেটা আ মর'া ওআইসিএল করি সেটা আ মর'া অনূর্ধ্ব-১৬ তে তিন দিন এবং ১৪তে দুইদিনের করবো।’

‘একটা বাধ্যবাধতা করবো আ মর'া দরকার পড়লে এসব খেলা সুপারসাব দিবো শুধু একটা লেগ স্পিনারের জন্য। যেন একটা লেগস্পিনার খেলাতে বাধ্য এবং সে ২০ ওভার করবে প্রতি ইনিংসে। তা না করলে ওই দল জিতলেও পয়েন্ট পাবে না। মানে আ মর'া একটার এ রকম, আমি ডেভেলপমেন্টে এটাই বুঝানোর চেষ্টা করি কোচদেরকে।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!