1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বিতীয় ম্যাচেও হেরে গিয়ে বাদ পড়ার শঙ্কায় চ্যাম্পিয়নরা অনেক মেয়েই আমাকে কিউট বলে’ হাফিজের অবিশ্বাস্য ক্যাচ নিলেন কনওয়ে; শতাব্দীর সেরা তালিকায় রাখছেন ভক্তরা! (ভিডিও) বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় স্মরণীয় করে রাখতে ২৫০ শিশুর পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নিলেন বাবর আজম লিটন আমাদের দলের মূল ক্রিকেটার। দুইটা ক্যাচ ছাড়াতেই লিটন দাসের অবদান শেষ হয়ে যায়নি : ওটিস গিবসন পাকিস্তানের অলিতে গলিতে বরুণের মত বোলার ঘুরে বেড়ায়! Md Rakib হার্দিককে নিয়েই ভুল করেছে ভারত: ইনজামাম দুঃসময়ে টিম ম্যানেজমেন্টকে পাশে পাচ্ছেন লিটন সকল সমালোচনা কে পিছনে ফেলে উড়েয়ে দিতে হবে ইংল্যান্ডকে এবার মাশরাফির মন্তব্যের পাল্টা জবাব দিলেন কোচ গিবসন

বিগ ব্যাশে নতুন নিয়ম; ফাঁকা স্ট্যাম্পে বল করে আউট করা যাবে ব্যাটসম্যানদের!

  • সময় শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ১৭ পঠিত

টি-টোয়েন্টি ক্রিকেটকে আরো মজার ও জনপ্রিয় করার জন্য টাইম আউটের নিয়মে অভূ'তপূর্ব পরিবর্তন আনতে চলেছে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ কর্তৃপক্ষ। টুর্নামেন্টের আসন্ন মৌসুম থেকেই যোগ 'হতে পারে এই নিয়ম। যেখানে খালি স্ট্যাম্পে বোলিং করে ব্যাটারদের আউট করার সুযোগ পাবেন বোলাররা।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্লেয়িং কন্ডিশন কমিটি মনে করছে, উইকেট পতনের পর নতুন ব্যাটসম্যান আসা ও পরের বল দিয়ে খেলা শুরুর মাঝে অনেক বেশ সময় নষ্ট হয়ে যাচ্ছে। এটি কমানোর জন্যই মূলত টাইম আউটের নিয়মে পরিবর্তন আনার পরিকল্পনা করেছেন তারা।

Under new proposals in the BBL, players could have to face up within a certain time limit or the bowler would get a free delivery at exposed stumps. What do you reckon? 🤔

— ESPNcricinfo (@ESPNcricinfo) October 7, 2021

টাইম আউটের বর্তমান নিয়মে বলা আছে, কোনো উইকেট পতন অথবা ব্যাটারের অবসরের ক্ষেত্রে পরবর্তী ব্যাটারকে অবশ্যই তিন মিনিটের মধ্যে উইকে'টে এসে প্রথম বল খেলার জন্য প্রস্তুত 'হতে হবে। যদি তা করতে না পারেন তাহলে নতুন ব্যাটারকে টাইম আউট ঘোষণা করা হবে।

আগেই নিয়মে খানিক পরিবর্তন এনেছিলো বিগ ব্যাশ কর্তৃপক্ষ। যেখানে তারা নতুন ব্যাটারকে প্রথম বল খেলার জন্য ৬০ সেকেন্ড সময় বেঁধে দিয়েছিলো। যদিও এই নিয়মের খুব একটা বাস্তবায়ন দেখা যায়নি গত আসরগু'লোতে। কেননা প্রায়ই দেখা গেছে নতুন ব্যাটার এসে দুই মিনিটের বেশি সময় নিয়ে নিচ্ছেন।

তবে এখন কড়াকড়িভাবে ৭৫ সেকেন্ডের নিয়ম বাস্তবায়ন করতে চাচ্ছে আয়োজকরা। অর্থাৎ ৭৫ সেকেন্ডের মধ্যে প্রথম বল খেলার জন্য তৈরি 'হতে হবে নতুন ব্যাটারকে। এটি করতে না পারলে তাকে টাইম আউট দেয়া হবে না। বরং বোলারকে দেয়া হবে একটি ফ্রি-হিট।

কেমন হবে এই ফ্রি-হিট? এক্ষেত্রে ব্যাটারদের স্ট্যাম্প থেকে সরে দাঁড়াতে হবে এবং বোলার ফাঁ'কা স্ট্যাম্পেই বোলিং করতে পারবেন। সেই বলে যদি বোলার স্ট্যাম্পে হিট করতে পারেন তাহলে আউট ঘোষণা করা হবে নতুন ব্যাটারকে। অন্যথায় ব্যাটিং শুরুর সুযোগ পাবেন সেই ব্যাটার।

To speed up the game, the @BBL is close to introducing this radical version of the timed-out rule for the upcoming season ⏱

What do you make of it? 🧐 #BBL11

— ESPNcricinfo (@ESPNcricinfo) October 7, 2021

সূত্রঃ ইসপিএন ক্রিকইনফো।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!