1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক জ্ঞানী ব্যক্তির পরামর্শে সিদ্ধান্ত বদলেছিলেন আফ্রিদি বাংলাদেশ একাদশে দ্যা ক্রাইসেস ম্যান, জায়গা হয়নি শান্ত-মিঠুনের ধ্বংসের মুখে অস্ট্রেলিয়া ক্রিকেট, নিষিদ্ধ হতে চলেছেন ক্রিকেটাররা তামিমের সমালোচকদের উপযুক্ত জবাব দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ আইপিএল খেলার ‘শাস্তি’, জাতীয় দল থেকে বাদ পড়ছেন বেয়ারস্টো-বাটলাররা থেমে নেই ফিজ, হোটেল রুমেই ব্যায়াম করছেন মুস্তাফিজ খুদে ওজিল লাল কার্ড দেখাচ্ছে ইসরাইলি সেনাকে, শেয়ার করলেন মাসুদ ওজিল । যার কথায় মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন পোলার্ড তামিমের স্ট্রাইক রেট নিয়ে যারা কথা বলে তারা ‘বোকা’: মাহমুদউল্লাহ আইপিএল স্থগিত হওয়ায় পিপিএলে নাম লেখালেন বিরাট

বলিভিয়াকে উড়িয়ে দিয়ে ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু

  • সময় শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৩০৬ পঠিত

বিশ্বকাপ বাছাই পর্বের নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছিল ব্রাজিল। বলিভিয়ার বিপক্ষে এই ম্যাচে প্রতিপক্ষকে নিয়ে রীতিমত ছেলেখেলা করেন ব্রাজিলিয়ানরা।

ম্যাচে আধিপত্য বলতে যা বুঝায় তার চেয়েও বেশি ছিল ব্রাজিলিয়ানদের নৈপুন্য। পুরো ৯০ মিনিটের খেলাটাই হয়েছে বলিভিয়ার গোলপোস্টের সামনে। একের পর এক আ'ক্রমনে ব্যস্ত রেখেছে বলিভিয়ার খেলোয়াড়দের। ম্যাচে ব্রাজিল জিতেছে ৫-০ গোলে।

বলিভিয়ার সব খেলোয়াড়ই মনোযোগী ছিল নিজেদের গোলপোস্ট বাঁচাতে। যদিও তাতে সফল হয়নি দলটি। উল্টো যদি ব্রাজিল তাদের গোলকিপার না নিয়ে মাঠে নামত তাহলেও হয়তো ব্রাজিলের সমান গোল দিতে পারত না বলিভিয়া।

ম্যাচের প্রথম মিনিটেই সুযোগ এসেছিল ব্রাজিল তারকা এভারটনের সামনে। কিন্তু উড়ে আসা ক্রসে পা লাগালেও সেটা তিন পায়ার নিচে রাখতে পারেননি তিনি।

তৃতীয় মিনিটে এবার এভারটন তৈরি করেছিলেন গোলের সুযোগ। বাম প্রান্ত থেকে দারুণ এক ক্রস তুলেছিলেন তিনি। সেই ক্রসে হেডও দেন মা'র্কুইনহোস। কিন্তু ঠিকঠাক না হওয়াতে বল যায় বাইরে দিয়ে।

তবে ম্যাচের ১৬ মিনিটে আর 'হতাশ 'হতে হয়নি ক্যাসমিরোকে। দানিলোর ক্রসে দুর্দান্ত এক হেডে বলিভিয়ার জালে বল পাঠান মা'র্কুইনহোস।

ম্যাচের ২৫ মিনিটে ব্যবধান প্রায় দ্বিগু'ন হয়েই যাচ্ছিলো ব্রাজিলের। কিন্তু কৌতিনহোর শট বলিভিয়ার গোলকিপার দুর্দান্ত ভাবে ঝাঁপিয়ে আট'কে দেন।

তবে ৫ মিনিট পরই ব্যবধান দ্বিগু'ন করেন ফিরমিনো। রেনান লোদির পাস থেকে কেবল পা ছুইয়ে বলকে তার গন্তব্যে পাঠিয়ে দেন লিভারপুল স্ট্রাইকার।

বিরতির আগে ব্যবধান বাড়ানোর সুযোগ আসে ব্রাজিলের সামনে। তবে কোতিনহোর শট জাল খুঁজে না পেলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যেতে হয় ব্রাজিলকে।

বিরতির পর মাঠে নেমেই গোল পায় ব্রাজিল। মাঠে নামা'র চার মিনিটের মাথায় নেইমা'রের পাস থেকে গোল করে ব্রাজিলের লিড আরো বাড়ান ফিরমিনো।

ম্যাচের ৫৮ মিনিটে বল নিয়ে বলিভিয়ার ডিবক্সে ঢুকে পড়েন নেইমা'র। সেখান থেকে বাম পায়ের জোড়ালো শট নিয়েছিলেন তিনি। কিন্তু বল ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

ম্যাচের ৬৬ মিনিটে ব্রাজিল চতুর্থ গোলটিও পেয়ে যায়। তবে এটা ছিল আ'ত্মঘা'তী গোল। ৭৩ মিনিটে গোল বন্যায় নিজের নামটি লেখান কৌতিনহো। নেইমা'রের পাস থেকে গোলটি করে ব্রাজিলকে ৫-০ গোলের লিড এনে দেন বার্সালোনা মিডফিল্ডার।

ম্যাচের ৭৭ মিনিটে গোল করেন নেইমা'র। রোদ্রিগোর করা কর্নার থেকে উড়ে আসা বলে টেল্লেসের হেডের পর বল পান নেইমা'র এবং গোল করেন তিনি। তবে গোলটি বাতিল করা হয়।

ম্যাচের একেবারে শেষ দিকে গোলের সুযোগ পেয়েছিলেন নেইমা'র। কিন্তু তার নেয়া ফ্রিকিক অবিশ্বা'স্য দক্ষতায আট'কে দেন বলিভিয়া গোলকিপার।

শেষ পর্যন্ত ম্যাচে আর কোন গোল না হলে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্যাসমিরোরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!