1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দ্বিতীয় ম্যাচেও হেরে গিয়ে বাদ পড়ার শঙ্কায় চ্যাম্পিয়নরা অনেক মেয়েই আমাকে কিউট বলে’ হাফিজের অবিশ্বাস্য ক্যাচ নিলেন কনওয়ে; শতাব্দীর সেরা তালিকায় রাখছেন ভক্তরা! (ভিডিও) বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় স্মরণীয় করে রাখতে ২৫০ শিশুর পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নিলেন বাবর আজম লিটন আমাদের দলের মূল ক্রিকেটার। দুইটা ক্যাচ ছাড়াতেই লিটন দাসের অবদান শেষ হয়ে যায়নি : ওটিস গিবসন পাকিস্তানের অলিতে গলিতে বরুণের মত বোলার ঘুরে বেড়ায়! Md Rakib হার্দিককে নিয়েই ভুল করেছে ভারত: ইনজামাম দুঃসময়ে টিম ম্যানেজমেন্টকে পাশে পাচ্ছেন লিটন সকল সমালোচনা কে পিছনে ফেলে উড়েয়ে দিতে হবে ইংল্যান্ডকে এবার মাশরাফির মন্তব্যের পাল্টা জবাব দিলেন কোচ গিবসন

নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত না হলে ফাঁকা স্ট্যাম্পে বোল করার সুযোগ পাবে বোলার

  • সময় বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৪৫ পঠিত

নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত না হলে ফাঁ'কা স্ট্যাম্পে বোল করার সুযোগ পাবে বোলার

টি -টোয়েন্টি ক্রিকেটকে গতিশীল করতে বিগ ব্যাশ লীগের কর্মকর্তারা সময়ের নিয়মে অভূ'তপূর্ব পরিবর্তন আনতে চলেছেন।

টুর্নামেন্টের আসন্ন মৌসুম থেকে এই নিয়ম যোগ করা যেতে পারে। যেখানে বোলাররা ফাঁ'কা স্ট্যাম্পে বোলিং করে বল করার সুযোগ পাবে।

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের প্লেয়িং কন্ডিশন কমিটি মনে করে, উইকেট পতনের পর নতুন ব্যাটসম্যানদের আগমন এবং পরের বল দিয়ে খেলা শুরুর মধ্যে অনেক সময় নষ্ট হয়। এটি কমাতে, তারা সময়ের নিয়ম পরিবর্তন করার পরিকল্পনা করে।

বর্তমান নিয়মে বলা হয়েছে যে, উইকেট পড়ে গেলে বা ব্যাটসম্যান অবসর নিলে পরবর্তী ব্যাটসম্যানকে তিন মিনিটের মধ্যেই

উইকে'টে ফিরে আসতে হবে এবং প্রথম বল খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। আপনি যদি তা না করতে পারেন, নতুন ব্যাটসম্যান পুরনো হয়ে যাব'ে।

এর আগে বিগ ব্যাশের কর্মকর্তারা নিয়মে কিছু পরিবর্তন এনেছিলেন। যেখানে তিনি নতুন ব্যাটসম্যানকে প্রথম বল খেলতে ৬০ সেকেন্ড সময় দিয়েছিলেন।

যাইহোক, এই নিয়মটি আগের সেশনে খুব বেশি প্রয়োগ করা হয়নি। কারণ প্রায়ই দেখা যায় যে একটি নতুন ব্যাটার আসে এবং দুই মিনিটের বেশি সময় নেয়।

কিন্তু এখন প্রশাসকরা ৭৫ সেকেন্ডের নিয়ম কঠোরভাবে প্রয়োগ করতে চান। অন্য কথায়, নতুন ব্যাটসম্যানকে ৭৫ সেকেন্ডের মধ্যে প্রথম বল খেলার জন্য

প্রস্তুত থাকতে হবে। এটি করতে ব্যর্থ হলে সময়ের মেয়াদ শেষ হয়ে যাব'ে। পরিবর্তে, বোলারকে ফ্রি-হিট দেওয়া হবে।

এই ফ্রি-হিট সম্পর্কে কেমন? এক্ষেত্রে ব্যাটসম্যানদের স্ট্যাম্প থেকে সরে যেতে হয় এবং বোলার ফাঁ'কা স্ট্যাম্পে বোলিং করতে পারবে।

“যদি বোলার স্ট্যাম্পে আঘা'ত করতে পারে তবে নতুন ব্যাটসম্যানকে আউট ঘোষণা করা হবে। অন্যথায় ব্যাটার ব্যাটিং শুরু করার সুযোগ পাবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!