1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১১:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
রোনালদোদের জালে লেস্টারের গোল উৎসব সাইফউদ্দিনের দুর্দান্ত ইয়র্কারে শূন্য রানেই ফিরলো স্কটিশ অধিনায়ক লাসিথ মালিঙ্গার সিংহাসন কেড়ে নিলেন সাকিব মালিঙ্গাকে টপকে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি এখন সাকিব টি-টুয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট সাকিবের মডেল বানানোর কথা বলে ৫ লাখ টাকা আদায়, আসল ঘটনা জানালেন তৌসিফ খুশির খবর : স্কটল্যান্ডের বিপক্ষে আজ আর মাত্র ২ উইকেট নিতে পারলে একসাথে তিনটি বিশ্ব রেকর্ড গড়বেন সাকিব আল হাসান। শোয়েব মালিককে বিশ্বকাপ দলে পেয়ে খুব খুশি বাবর আজম বন্ধুর বউকে ভাগিয়ে নেওয়ার ৭ বছর পর সেই আর্জেন্টাইন ফুটবলারের সংসার ভাঙছে ল্যাতিন আমেরিকার সেরা একাদশে ব্রাজিলের পাঁচজন, নেই মেসি

বিশ্বকাপে কেউ করোনা আক্রান্ত হলে কিভাবে কি হবে তার পূর্ব পরিকল্পনা

  • সময় বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ২৫ পঠিত

বিশ্বকাপে কেউ করো'না আ'ক্রা'ন্ত হলে কিভাবে কি হবে তার পূর্ব পরিকল্পনা

করো'নাভাইরাস ম হা'মা'রি শুরুর পর এই প্রথম ক্রিকে'টের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি বৈশ্বিক আসর আয়োজন করতে চলেছে।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু 'হতে চলেছে ১৬ দলের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। করো'না জন্য ভারতের বদলে ওমান ও আরব আমিরাতে হবে এবারের বিশ্বকাপ।

১ম রাউন্ডের ম্যাচগু'লো হবে ওমানে। পরে সুপার টুয়েলভ ও নকআউট পর্ব খেলা হবে আমিরাতে। দেশটির ৯৪ শতাংশ মানুষ অন্তত এক ডোজ করো'নার টিকা নিয়েছেন।

তবু ১৬ দেশের অংশগ্রহণে চার ভেন্যুতে বিশ্বকাপ আয়োজন খুবই জটিল একটি প্রক্রিয়া হিসেবেই মানছেন আইসিসির বায়ো সেফটি বিভাগের প্রধান অ্যালেক্স মা'র্শাল।

যেহেতু লম্বা সময় খেলা চলত থাকবে সেজন্য করো'না সংক্রা'ন্ত নানান সমস্যাই দেখা যেতে পারে। সেসব বি'ষয়ে আইসিসি কী পদ'ক্ষেপ নিতে পারে তা পরিষ্কার করে জানিয়েছেন মা'র্শাল।

বৃহস্পতিবার এক সংবাদ বিবৃতিতে নানান প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। উল্লেখযোগ্য বি'ষয়গু'লো নিচে তুলে ধ’রা হলো:

বায়ো বাবলের মধ্যে কেউ করো'না পজিটিভ হলে কী হবে?

– বায়ো বাবলের মধ্যে কেউ যদি পজিটিভ তবে তাকে ১০ দিনের আইসোলেশনে থাকবে। সেই ব্যক্তি উপসর্গহীন হলেও এই নিয়ম কার্যকর থাকবে।

পজিটিভ হওয়া ব্যক্তির কাছাকাছি সংস্পর্শে থাকাদের কী হবে?

– কাছাকাছি সংস্পর্শে থাকা ব্যক্তি বলতে ধ’রা হবে, মাস্ক ছাড়া পজিটিভ শনাক্ত হওয়া ব্যক্তির স'ঙ্গে অন্তত ১৫ মিনিট থাকা। এমন ব্যক্তিদের ৬ দিন আইসলেশনে থাকতে হবে। এছাড়া মাস্ক পরে কেউ কাছাকাছি থাকলে তাকে ২৪ ঘণ্টার আইসোলেশন করতে হবে। টেস্ট করে বাইরে বের 'হতে পারবেন তিনি।

যেকোনো স্ক্যান অথবা চিকিৎসার জন্য কোনো খেলোয়াড়কে বায়ো বাবল ছাড়তে হলে কী হবে?

– খেলোয়াড়দের এমন সব পরিস্থিতির জন্য সুনির্দিষ্ট বায়ো সিকিউর হাসপাতাল ও বিস্তারিত প্রটোকল রাখা হয়েছে। যাতে করে বাবলের নিরাপত্তা এবং খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা যায়।

কেউ বায়ো বাবলের নিয়মকানুন ভ'ঙ্গ করলে কী হবে?

– এ বি'ষয়ে কোনো পরিষ্কার গাইডলাইন দেয়া হয়নি এখনও। তবে জানানো হয়েছে প্রতিটি টিম ম্যানেজম্যান্টকে এ বি'ষয়টি অনেক গু'রুত্ব দিয়ে দেখতে হবে। তবে অ্যালেক্স মা'র্শাল আশাবাদী, কোনো দলের কোনো খেলোয়াড় বায়ো বাবলের নিরাপত্তা নষ্ট করবেন না।

টুর্নামেন্টের বায়ো বাবলে কি খেলোয়াড়দের পরিবারও থাকতে পারবে?

– পরিবারের ন্যুনতম সংখ্যক সদস্যরা থাকতে পারবেন। তবে তাদের প্রত্যেককে পূর্ণা'ঙ্গ বায়ো বাবল প্রটোকল মেনে চলতে হে।

বিশ্বকাপের দর্শকদের কি দুই ডোজ টিকা নেয়া থাকতে হবে?

– ওমান ও আবুধাবিতে মাঠে বসে খেলা দেখার জন্য দুই ডোজ ভ্যাকসিন নেয়া থাকতে হবে। পাশাপাশি মাঠে অবশ্যই মাস্ক পরে থাকতে হবে। খেলোয়াড়দের স'ঙ্গে কোনো প্রকার সংযোগ করতে পারবেন না দর্শকরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!