1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. editor@sports-gossip.com : Edotpr Edotpr : Edotpr Edotpr
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
রোনালদোদের জালে লেস্টারের গোল উৎসব সাইফউদ্দিনের দুর্দান্ত ইয়র্কারে শূন্য রানেই ফিরলো স্কটিশ অধিনায়ক লাসিথ মালিঙ্গার সিংহাসন কেড়ে নিলেন সাকিব মালিঙ্গাকে টপকে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি এখন সাকিব টি-টুয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট সাকিবের মডেল বানানোর কথা বলে ৫ লাখ টাকা আদায়, আসল ঘটনা জানালেন তৌসিফ খুশির খবর : স্কটল্যান্ডের বিপক্ষে আজ আর মাত্র ২ উইকেট নিতে পারলে একসাথে তিনটি বিশ্ব রেকর্ড গড়বেন সাকিব আল হাসান। শোয়েব মালিককে বিশ্বকাপ দলে পেয়ে খুব খুশি বাবর আজম বন্ধুর বউকে ভাগিয়ে নেওয়ার ৭ বছর পর সেই আর্জেন্টাইন ফুটবলারের সংসার ভাঙছে ল্যাতিন আমেরিকার সেরা একাদশে ব্রাজিলের পাঁচজন, নেই মেসি

বার্সা আগুয়েরো–মেম্ফিসকে কেনায় রাখতে পারেনি মেসিকে

  • সময় বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৩২ পঠিত

বার্সা আগু'য়েরো–মেম্ফিসকে কেনায় রাখতে পারেনি মেসিকে

তাহলে কি বার্সেলোনাই লিওনেল মেসিকে ধরে রাখেনি?
লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের কথার পর স মর'্থকদের কাছে এমন মনে 'হতেই পারে।

সের্হিও আগু'য়েরো ও মেম্ফিস ডিপাইকে দলে না টানলে বার্সা নাকি মেসিকে ধরে রাখতে পারত—এমন কথাই জানিয়েছেন লা লিগা সভাপতি।

এদিকে ১৪০ কোটি ইউরো দেনার দায়ে ডুবতে বসেছে বার্সা। লা লিগার বেঁধে দেওয়া বেতনসীমা'র মধ্যে থেকে মেসির চুক্তি নবায়ন করা সম্ভব হয়নি—আর্জেন্টাইন তারকাকে ছেড়ে দেওয়ার সময় এমন কথাই শোনা গেছে কাতালান ক্লাবটি থেকে।

তবে গত আগস্টে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা জানিয়েছিলেন, সিভিসি ক্যাপিটাল পার্টনার্সের কাছে লা লিগার ১০ শতাংশ ব্যবসা বিক্রির প্রস্তাবে রাজি হলে মেসিকে ধরে রাখা সম্ভব 'হতো। এই চুক্তিতে রাজি না হওয়া নিয়ে তখন বার্সার স'ঙ্গে বিরোধ চলছিল লা লিগা সভাপতির।

প্রায় ২৭ কোটি ইউরোর এই মিশনে তখন রাজি হয়নি বার্সা। লাপোর্তা বলেছিলেন, সিভিসির স'ঙ্গে এই চুক্তিতে রাজি হওয়া মানে বার্সার ভবি'ষ্যৎ বন্ধক রাখা।

এদিকে তেবাসের দাবি, সিভিসির স'ঙ্গে চুক্তিতে রাজি হলে মেসিকে ধরে রাখতে পারত বার্সা। কিংবা আ'ক্রমণভাগের দুই খেলোয়াড় মেম্ফিস ডিপাই ও সের্হিও আগু'য়েরোকে না কিনলেও মেসিকে ক্লাবটি ধরে রাখতে পারত।

স্প্যানিশ সংবাদমাধ্যমের স'ঙ্গে আলাপচারিতায় তেবাস দাবি করেন, রিয়াল মা'দ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বার্সা সভাপতিকে ফুসলিয়ে ওই চুক্তি করা থেকে বিরত রাখেন, ‘লাপোর্তার বাসায় রাতের খাবার খেয়েছি। তখন তিনি সিভিসি চুক্তিতে রাজি ছিলেন।’

তেবাস এরপর তাঁর দৃষ্টিকোণ থেকে গোটা বি'ষয়টি ব্যাখ্যা করেন, ‘এটার (সিভিসি চুক্তি) কারণে মেসি চুক্তি নবায়ন করতে পারত কি না, তা আমি জানতাম না। কিন্তু পরে একটি ফোন পাই (লাপোর্তার কাছ থেকে)—“সিভিসি চুক্তি দ্রুত করা সম্ভব?

ছেলেটা (মেসি) ভরসা পাচ্ছে না।” তাকে বললাম, এই (সিভিসি) বি'ষয়টি জনসমক্ষে আসলে ফ্লোরেন্তিনো তা বানচাল করার চেষ্টা করবে। লাপোর্তা তখন বললেন, না, সমস্যা নেই, আমি দৃঢ় থাকব। কোনো সন্দে'হ নেই, এর পেছনে কলকাঠি নেড়েছেন ফ্লোরেন্তিনো।’

তেবাস এরপর যোগ করেন, ‘চুক্তিটা এমন ছিল, বার্সা যদি সিভিসি চুক্তিপত্রে সই করে, তাহলে সেই চুক্তির ১৫ শতাংশ অর্থ খেলোয়াড়দের জন্য খরচ করতে পারবে। আমা'র মতে, তারা মেসিকে ধরে রাখতে পারত। লাপোর্তা মেম্ফিস ও আগু'য়েরোদের মতো খেলোয়াড়দের সই করান…এসব খেলোয়াড়কে সই না করালে তারা মেসিকে রাখতে পারত।’

রিয়াল মা'দ্রিদ, বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাও সিভিসি চুক্তিতে রাজি হয়নি। এর বাইরে লা লিগার ১৭টি ক্লাব চুক্তিতে রাজি হয়ে স্বল্প সময়ের মধ্যে বেশ কিছু অর্থ হাতে পেয়েছে।

এর বিনিময়ে লা লিগার আয় (টিভি স্বত্বসহ) থেকে ১০ শতাংশ করে অর্থ আগামী ৫০ বছর নেবে সিভিসি। তবে রিয়াল, বার্সা ও বিলবাওয়ের আয়ে হাত দিতে পারবে না প্রতিষ্ঠানটি।

বার্সার স'ঙ্গে চুক্তির মেয়াদ শেষের পর ফ্রি এজেন্ট হয়ে পড়েন মেসি। এরপর তাঁকে দলে টানে পিএসজি

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!